• ঢাকা
  • সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

দেশের ১৯ জেলায় তীব্র ঝড়ের আশঙ্কা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:৩৫ পিএম
তীব্র ঝড়ের আশঙ্কা
ঝড়ো হাওয়াসহ বৃষ্টি

নিউজ ডেস্ক : ঢাকাসহ দেশের ১৯ জেলার ওপর দিয়ে  মৌসুমি বায়ুর প্রভাবে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আশঙ্কা রয়েছে। সেই সঙ্গে হতে পারে ঝড়ো হাওয়াসহ অস্থায়ীভাবে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি।

এক বিজ্ঞপ্তিতে শুক্রবার (৮ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেনের স্বাক্ষর করা দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য এ পূর্বাভাস জানানো হয়েছে।

এতে বলা হয়, রাজশাহী, পাবনা, রংপুর, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার ও সিলেট জেলার ওপর দিয়ে দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে।

এদিকে, সকাল ৯টায় পরবর্তী ২৪ ঘণ্টার জন্য দেয়া অপর এক বার্তায় বলা হয়, মৌসুমি বায়ুর অক্ষ রাজস্থান, মধ্যপ্রদেশ, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্কসংকেত দেখাতে বলা হয়েছে।
 
এর প্রভাবে রাজশাহী, বরিশাল, চট্টগ্রাম, ঢাকা ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং ময়মনসিংহ, খুলনা ও রংপুর বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image