• ঢাকা
  • শনিবার, ১৮ অগ্রহায়ণ ১৪৩০ বঙ্গাব্দ; ০২ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বাংলাদেশের সংকটে পাশে থাকবে চীন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১১ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৭:৪৯ পিএম
অর্থনীতিতে সবসময় সহযোগিতা করে আসছে
এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চীনা রাষ্ট্রদুত

নিউজ ডেস্ক:   ঢাকায় নিযুক্ত চীনা রাষ্ট্রদূত ইয়াও ওয়েন জানিয়েছেন, যেকোনো সংকটময় পরিস্থিতিতে চীন সবসময় বাংলাদেশের পাশে থাকবে । বুধবার দুপুরে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু টেস্ট কিট হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন ।

রাষ্ট্রদূত বলেন, গত ২৩ আগস্ট আমাদের প্রেসিডেন্ট শি জিন পিংয়ের সঙ্গে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠক করেন । চীন সেখানে ঘোষণা করে, ডেঙ্গুর বিরুদ্ধে লড়াইয়ে চীন বাংলাদেশকে ৩ দশমিক ৫ মিলিয়ন ডলার সহযোগিতা করবে । আজ এই সহযোগিতার প্রথম চালান মন্ত্রীর প্রতিষ্ঠানে দিয়েছি । আগামী সপ্তাহে আরও আসবে । আমি আবারও বলতে চাই, সংকটময় পরিস্থিতিতে চীন সর্বদা বাংলাদেশের পাশে থাকবে । আমরা বাংলাদেশের লড়াইয়ের সঙ্গে আছি ।

ইয়াও ওয়েন আরও বলেন, আমরা বন্ধু । আমরা সবসময় একে অপরের পাশে ছিলাম । যখনই সংকট হয়েছে, চীন বাংলাদেশের পাশে দাঁড়িয়েছে । তিন বছর আগে কোভিড- ১৯ মহামারির সময় চীন বাংলাদেশকে সহযোগিতা করেছে ।

তিনি বলেন, কিছু মানুষ গণতন্ত্র, মানবাধিকার ও নির্বাচন নিয়ে সজাগ । কিন্তু অন্যদিকে নিষেধাজ্ঞা ও ভিসা নিষেধাজ্ঞা আরোপ করছে । কিন্তু চীন কখনোই এটি করেনি । চীন বাংলাদেশের মানুষ ও জনগণকে সবসময় সহযোগিতা করেছে । চীন ও বাংলাদেশের জনগণ বন্ধুত্বপূর্ণ সম্পর্কের মধ্য দিয়ে উন্নয়নের কাজ করে যাচ্ছে । চীন বাংলাদেশের স্বাস্থ্য ও অর্থনীতিতে সবসময় সহযোগিতা করে আসছে ।

রাষ্ট্রদূত জানান, এনাম মেডিকেল কলেজ হাসপাতালে দেওয়া ৭০০ সেট ডেঙ্গু কিট দিয়ে ১৮ হাজারের বেশি মানুষের ডেঙ্গু পরীক্ষা করা যাবে । আগামী সপ্তাহে চীন আরও ডেঙ্গু পরীক্ষার কিট পাঠাবে ।

এ সময় দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, বাংলাদেশে চীন দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি লি জিয়ান, ল্যাং ল্যাং ও জিং চ্যান উপস্থিত ছিলেন ।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image