• ঢাকা
  • বুধবার, ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০১ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

দিনাজপুরে জমি সংক্রান্ত জেরে নিহত দুই


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৫ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:৩৬ পিএম
দিনাজপুরে জমি সংক্রান্ত জেরে
নিহত দুই

মোঃ আব্দুস সাত্তার, দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলায় জমি সংক্রান্ত জের কে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে দুইজন নিহত ও পাঁচজন আহত হয়েছেন।এ ঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ।  

বুধবার ২৫ জানুয়ারী সকাল সাড়ে ৯টায় উপজেলার খোদাদাদপুর হঠাৎ পাড়া চারমাথা এলাকায়  এই ঘটনা ঘটে।

নিহতরা হলেন- একই গ্রামের হায়দার আলীর ছেলে মীম (২০) ও ইসমাইল হোসেনের ছেলে রাকিব (২৪)। তারা পরস্পর চাচাতো ভাই।

গ্রেফতারকৃতরা হলো উপজেলার চুনিয়াপাড়া গ্রামের মৃত মফিজ উদ্দিনের ছেলে ওমর আলী (৫৫), তার স্ত্রী মোমেতা বেগম (৪৫) এবং তার ছেলে সামিরুল ইসলাম (২০)।

স্থানীয় ও পুলিশ সুএে জানাযায় উপজেলার চুনিয়াপাড়া গ্রামে ১০ শতক জায়গার মালিকানা নিয়ে গাইবান্ধা থেকে আসা চরের বাসিন্দা ওমর আলীর সাথে স্থানীয় হায়দার আলীর দ্বন্দ্ব চলে আসছিল। ওমর আলী গত ৫/৬ মাস পূর্বে চর থেকে এসে খোদাদাতপুরে বসতবাড়ি গড়ে তোলার পর ওই জায়গার আরেক অংশের মালিক হায়দার আলীর সাথে দ্বন্দ্বে জড়িয়ে পড়ে।পরে তাদের এই দ্বন্দ্ব গড়িয়েছে আদালত পর্যন্ত। আদালতে মামলা চলমান থাকা অবস্থায় ওমর আলীরা মাঝে মাঝেই জায়গাটি দখল নিতে আসে।

বুধবার সকালে নিহত মিম ও তার বন্ধু নিহত রাকিব ওমর আলীর বাড়ি সংলগ্ন মিমের নিজস্ব গভীর নলকূপের সেচকাজ পরিচালনা করতে আসলে ওমর আলী ও তার পরিবারের সাথে কথা কাটাকাটি হয়।এক পর্যায়ে ওমর আলী সহ তার পরিবারের ৫-৬ জন সদস্য চাকু, ছুরি ও লাঠি নিয়ে তাদের উপর অতর্কিত হামলা করে। এতে তাদের চাকুর আঘাতে ঘটনাস্থলেই মিম মারা যায়।

৪নং ঘোড়াঘাট ইউনিয়ন চেয়ারম্যান আসাদুজ্জামান ভুট্টু বলেন,এই জায়গা নিয়ে অনেক দিন থেকেই দ্বন্দ্ব চলছিল। সামান্য কিছু জমি নিয়ে হত্যাকান্ড মেনে নেওয়ার মত নয়। অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হাসান কবির বলেন, পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। আমরা ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছি। এ ঘটনা মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image