• ঢাকা
  • শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বঙ্গবন্ধুর পাঁচ খুনীকে ফিরিয়ে এনে ফাঁসি কার্যকর কর


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০১ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:০৩ এএম
সোমবার রাত ১২টা ১ মিনিটে মোমবাতি প্রজ্বালন
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান

নিউজ ডেস্ক:  শোকাবহ আগস্ট মাসটি ঘিরে মাসব্যাপী কর্মসূচির আয়োজনও শুরু হয়েছে। এদিন থেকেই আগস্টজুড়ে বাঙালি জাতি স্মরণ করবে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। স্বাধীনতার স্থপতি মহান এই নেতার প্রতি হৃদয় নিংড়ানো শ্রদ্ধা জানাবে জাতি। একই সঙ্গে ঘৃণা ও ধিক্কার জানাবে বঙ্গবন্ধুকে সপরিবারে নৃশংসভাবে হত্যাকারী একাত্তরের পরাজিত ঘৃণিত শত্রুদের। তবে বঙ্গবন্ধুর খুনি পলাতক পাঁচজনকে দেশে ফিরিয়ে এনে ফাঁসি কার্যকর করার দাবি সবার।

বরাবরের মতো এবারও আগস্টের প্রথম প্রহর সোমবার রাত ১২টা ১ মিনিটে মোমবাতি প্রজ্বালন, আলোর মিছিল, শপথ গ্রহণ ও জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ নিবেদন করে বিভিন্ন দল। আওয়ামী লীগ ও এর সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোর মাসব্যাপী কর্মসূচির সূচনাও ঘটে প্রথম প্রহরে।

আজকের কর্মসূচি

বিভিন্ন দল ও সংগঠন শোকের মাসের প্রথম দিন মঙ্গলবার দেশজুড়ে নানা কর্মসূচির আয়োজন করেছে। সারাদেশের মানুষ বুকে শোকের প্রতীক কালো ব্যাজ ধারণ করবে। রয়েছে শোক র‍্যালি, টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধি ও বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে তাঁর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন, বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল, আলোচনা সভা, আলোকচিত্র প্রদর্শনী, স্বেচ্ছায় রক্তদান, সাংস্কৃতিক প্রতিযোগিতা প্রভৃতি।

কৃষক লীগ আজ সকাল ১০টায় রাজধানীর খামারবাড়িতে কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে স্বেচ্ছায় রক্তদান, আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে। এতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন। যুব মহিলা লীগ বেলা ১১টায় ধানমন্ডি ৩২ নম্বরের বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবে। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট সন্ধ্যায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানের শিখা চিরন্তনে বঙ্গবন্ধু স্মরণে প্রদীপ প্রজ্বালন অনুষ্ঠানের আয়োজন করেছে।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image