• ঢাকা
  • সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মালয়েশিয়ার ফ্যামিলি ক্লিনিক কোয়ালিটাস হেলথ বাংলাদেশ শাখার শুভ উদ্বোধন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৬ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:০৪ পিএম
মালয়েশিয়ার ফ্যামিলি ক্লিনিক বাংলাদেশ শাখার শুভ উদ্বোধন
কোয়ালিটাস হেলথ বাংলাদেশ এর কান্ট্রি ডিরেক্টর ডা. শংকর চন্দ্র পোদ্দার

স্টাফ রিপোর্টার : মালয়েশিয়ার ফ্যামিলি ক্লিনিক কোয়ালিটাস হেলথ বাংলাদেশ, মালয়েশিয়া তে অবস্থিত কোয়ালিটাস গ্রুপ এর একটি শাখা, বাংলাদেশে যার পথচলা শুরু হয়েছে ২০২৩ সালের ১ মার্চ।

রোববার (১৬ জুলাই) সকালে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বাংলাদেশে এর শুভ উদ্বোধন ঘোষণা করা হয়।

এ সময় কোয়ালিটাস হেলথ বাংলাদেশ এর কান্ট্রি ডিরেক্টর ডা. শংকর চন্দ্র পোদ্দার বলেন, ১৯৯৭ সালে মালয়েশিয়ায় দাতা ডক্টর নূরুল আমীন বিন মোহাম্মদ ইসহাক বেসরকারি প্রাথমিক স্বাস্থ্যসেবা প্রদানকারীদের নিয়ে একটি সমন্বিত নেটওয়ার্ক তৈরি করেন। ২৫ বছর ধরে কোয়ালিটাস গ্রুপ এশিয়া প্যাসিফিক রিজিওন এ জেনারেল প্র্যাকটিস (GP) পরিচালনার অভিজ্ঞতা অর্জন করে এসেছে।

তিনি বলেন, বর্তমানে কোয়ালিটাস হেলথ মালয়েশিয়া বাংলাদেশ ক্লিনিক বনানীর ১১ নম্বর রোডের ৪৮ নম্বর বাড়ীর ৪র্থ তলা, ব্লক এফ এ অবস্থিত। সকাল ৯ টা থেকে রাত ৯ টা পর্যন্ত এর কার্যক্রম চালু আছে। অভিজ্ঞ সেবাপ্রদানকারী দ্বারা পরিচালিত এই ক্লিনিকটিতে রয়েছে আল্‌ট্রাসাউন্ড, এক্সরে ও ইসিজির সু-ব্যবস্থ্যা।

ডা. শংকর বলেন, জেনারেল প্র্যাকটিস বা ফ্যামিলি ক্লিনিকে রোগীর পুরো জীবনকাল জুড়ে যত্নের ধারাবাহিকতা প্রদান করা, রোগীকে একজন স্বতন্ত্র ব্যক্তি হিসেবে দেখা, পরিবার পরিবেশ ও সংস্কৃতির প্রেক্ষাপটে একজন রোগীর সমস্যা গুলো চিহ্নিত করা, অসুস্থতা আঘাত হানার আগেই প্রাথমিক ভাবে প্রতিরোধের দিকে মনোনিবেশ করা। পরামর্শ ও স্বাস্থ্য শিক্ষার প্রচার অন্যান্য চিকিৎসা শাস্ত্র এবং পারিবারিক চিকিৎসার অবদান থেকে জ্ঞানের সংমিশ্রনের প্রতিনিধিত্ব করা।

তিনি বলেন, একটি অভিজ্ঞ ও দক্ষ ব্যবস্থাপনা দল এই সেবা পরিচালনার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। ফলাফল, মালয়েশিয়া সহ অস্ট্রেলিয়া ও সিঙ্গাপুরে কোয়ালিটাস এর কৌশলগত অবস্থান এবং ৩০০ টির ও অধিক কেন্দ্র পরিচালনার সফলতা। কোয়ালিটাস হেলথ সমন্বিত প্রাথমিক স্বাস্থ্য পরিচর্যা উপস্থাপন করছে একটি আঞ্চলিক পরিষেবা প্লাটফর্ম ও মান্টিব্র্যান্ড কৌশল। কোয়ালিটাস হেলথ মালয়েশিয়া ক্লিনিক দিচ্ছে ডক্টরস কন্সালটেশন, হেলথ চেকআপ, নেবুলাইজেশন, বিভিন্ন প্রকার টিকা প্রদান, বিভিন্ন ধরণের রক্ত পরীক্ষা, দীর্ঘস্থায়ী রোগের চিকিৎসা ব্যবস্থাপনা, ছোটোখাটো সার্জারি, বিভিন্ন স্বাস্থ্য পরীক্ষা প্যাকেজ, ল্যাব পরীক্ষা।

আমাদের উদ্দেশ্য বাংলাদেশের প্রতিটি এলাকায় সকল মানুষের কাছে সীমিত খরচে মানসম্মত চিকিৎসা সেবা পৌঁছে দেয়া। আমাদের লক্ষ্য ২০২৪ সালের মধ্যে ঢাকার গুলশান, বারিধারা, বসুন্ধরা, উত্তরা, ধানমন্ডি, মোহাম্মদপুর, মিরপুর, রামপুরা, খিলগাঁও, কাকরাইল, আজিমপুর সহ ঢাকার বিভিন্ন এলাকায় কোয়ালিটাস হেলৰ মালয়েশিয়া ক্লিনিকের শাখা স্থাপন করা এবং ২০২৬ সালের মধ্যে ঢাকা ও .আশপাশের এলাকায় আরো ৪০টি শাখা তৈরী করে এর সেবা জনগণের দ্বারপ্রান্তে পৌঁছে দেয়া।।

এই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, কোয়ালিটাস হেলথ গ্রুপ মালয়েশিয়া এর ফাউন্ডার ও চেয়ারম্যান দাতো ডা. নুরুল আমীন মোহাম্মদ ইসহাক ও কোয়ালিটাস হেলথ গ্রুপ মালয়েশিয়া এর চীফ মেডিকেল অফিসার ডা. ভারুগ হোসেনসহ কোয়ালিটাস হেলথ মালয়েশিয়া বাংলাদেশ ক্লিনিকের কর্মচারী ও কর্মকর্তা বৃন্দ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image