• ঢাকা
  • শনিবার, ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

 গ্রামীণফোনের নতুন চেয়ারম্যান পেটার- বরে ফারবার্গ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ৩০ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:২৭ পিএম
স্বীকৃতিপ্রাপ্ত ইউরোপিয়ান ফাইন্যান্সিয়াল অ্যানালিস্ট
পেটার- বরে ফারবার্গ

নিউজ ডেস্ক:   গ্রামীণফোনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন পেটার- বরে ফারবার্গ । সম্প্রতি দায়িত্ব গ্রহণ করেন তিনি । পেটার- বরে ফারবার্গ টেলিনর এশিয়ার প্রধান ও টেলিনর গ্রুপ এক্সিকিউটিভ লিডারশিপ টিমের একজন সদস্য ।

বৃহস্পতিবার গ্রামীণফোনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয় । এতে বলা হয়, দুই দশকেরও বেশি সময় ধরে টেলিযোগাযোগ খাতের সঙ্গে সম্পৃক্ত পেটার- বরে ফারবার্গের অভিজ্ঞতা ও দক্ষতা গ্রামীণফোন বোর্ডকে আরও সমৃদ্ধ করবে । ১৯৯৮ সালে টেলিনরে যোগদানের পর থেকে তিনি টেলিনর নর্ডিকসের প্রধান । ইমার্জিং এশিয়ার ক্লাস্টার হেড এবং টেলিনরের গ্রুপ এক্সিকিউটিভ ম্যানেজমেন্ট টিমের অংশ হিসেবে দায়িত্ব পালনসহ গ্রুপের উচ্চপর্যায়ের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন । তিনি নর্ডিক অঞ্চল এবং এশিয়ায় গ্রুপের ব্যবসায়িক কার্যক্রমেও নেতৃস্থানীয় ভূমিকা পালন করেন ।

তিনি টেলিনর নরওয়ে, টেলিনর মিয়ানমার ও গ্রামীণফোন বাংলাদেশের প্রধান নির্বাহী, ডিট্যাক থাইল্যান্ডের প্রধান অর্থ কর্মকর্তা এবং প্রধান বিপণন কর্মকর্তা হিসেবেও দায়িত্ব পালন করেছেন । নরওয়েতে টেলিনর ইন্টারন্যাশনালের ফাইন্যান্স বিভাগে যোগদানের মাধ্যমে পেটার- বরে টেলিনরে কর্মজীবন শুরু করেন ।

এর আগে পেটার- বরে ফারবার্গ নরওয়ের সংসদ এবং অর্থ মন্ত্রণালয়েরও উচ্চতর পদে দায়িত্ব পালন করেন । তিনি নরওয়েজিয়ান স্কুল অব ইকোনমিকস থেকে অর্থনীতি এবং ব্যবসায় প্রশাসনে ডিগ্রি অর্জন করেছেন । এ ছাড়াও তিনি একজন স্বীকৃতিপ্রাপ্ত ইউরোপিয়ান ফাইন্যান্সিয়াল অ্যানালিস্ট ।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image