• ঢাকা
  • সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ভারত ও পাকিস্তান মুখোমুখি হচ্ছে বুধবার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২১ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:২৯ পিএম
মুখোমুখি হচ্ছে বুধবার
ভারত ও পাকিস্তান

ডেস্ক রিপোর্টার : শুরু হচ্ছে সাফ চ্যাম্পিয়নশিপ। বুধবার (২১ জুন) ভারতের বেঙ্গালুরুতে কুয়েত-নেপালের ম্যাচ দিয়ে মাঠে গড়াবে দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের আসর। সবার নজরে থাকবে দিনের আরেকটি ম্যাচের দিকে। কারণ, রাত ৮টায় মুখোমুখি হচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল ভারত ও পাকিস্তান।

ভারতের বেঙ্গালুরুতে ফুটবল উৎসবের অপেক্ষা। শুরু হচ্ছে দক্ষিণ এশিয়ার বিশ্বকাপখ্যাত সাফ চ্যাম্পিয়নশিপ। আঞ্চলিক আধিপত্য ধরে রাখতে মাঠে নামবে দক্ষিণ এশিয়ার দলগুলো। তাদের সঙ্গে অতিথি হিসেবে এবারের সাফে অংশ নিতে যাচ্ছে মধ্যপ্রাচ্যের দেশ লেবানন ও কুয়েত।

ক্রিকেটের মতো ফুটবলেও ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে উত্তেজনার কমতি নেই। যদিও ফুটবলে দুই দলের শক্তির মধ্যে রয়েছে বিশাল তফাত। তারপরও এই ম্যাচের টিকিট অনেক আগেই শেষ হয়ে গেছে। বেঙ্গালুরুর শ্রী কান্তিরাভা স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে। ৩০ হাজারের মতো দর্শক ধারণক্ষমতা এই স্টেডিয়ামের।

র‍্যাঙ্কিংয়ের বিচারে ভারত থেকে বেশ পিছিয়ে পাকিস্তান। ফিফা র‍্যাঙ্কিংয়ে ভারতের অবস্থান যেখানে ৯৪, সেখানে পাকিস্তানের অবস্থান ১৯৫তম স্থানে। শুধু র‍্যঙ্কিংয়েই নয়, দুই দলের মুখোমুখি লড়াইয়েও বেশ এগিয়ে ভারত।

ভারত-পাকিস্তানের মধ্যকার শেষ পাঁচ ম্যাচের চারটিতেই জিতেছে ভারত। আর এই দুই দলের ২৬ দেখায় ১৩ জয় ম্যান ইন ব্লুদের। বিপরীতে পাকিস্তান জয় পেয়েছে মাত্র ৩ ম্যাচে।

এদিকে আগের ১৩ আসরের মধ্যে সর্বাধিক আটবার চ্যাম্পিয়ন হয়েছে ভারত। তবে একবারও চ্যাম্পিয়ন হয়নি পাকিস্তান। দুবার চ্যাম্পিয়ন মালদ্বীপ। একবার করে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তান। বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়েছে ২০০৩ সালে ঢাকায়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image