• ঢাকা
  • শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

হলুদ দাঁত সাদা করা যায় যেভাবে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৩ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:০৯ পিএম
দাঁত
একটি হলুদ দাঁতের নমুনা

নিউজ ডেস্ক:  দাঁতের হলুদ হওয়া প্রায়শই বিব্রতকর অবস্থায় পড়ে। আপনিও যদি আপনার হলুদ দাঁত সাদা করার প্রাকৃতিক প্রতিকার জানতে চান, তাহলে এখানে একটি কার্যকর ঘরোয়া প্রতিকার রয়েছে।

চকচকে সাদা দাঁত কে না পছন্দ করে? স্বাস্থ্যকর এবং সাদা দাঁত আপনাকে সুন্দর করে এবং আত্মবিশ্বাসও বাড়ায়। যদিও দাঁত হলুদ হওয়া বার্ধক্য প্রক্রিয়ার অংশ, তবুও আপনি এটির সাথে লড়াই করতে পারেন এবং দাঁতের দাগ এড়াতে পারেন। দাঁত হলুদ হওয়ার অনেক কারণ রয়েছে। তামাক বা খাবার খাওয়ার কারণেও দাঁত হলুদ হয়ে যেতে পারে, কিন্তু সমস্যা হল দাঁতের হলদেতা দূর করার উপায় (How To Remove Teeth Stains) বা দাঁত সাদা করার উপায় কী কী? আমরা আপনার জন্য নিয়ে এসেছি এমন একটি প্রাকৃতিক প্রতিকার যা ঘরে বসেই ট্রাই করে আপনি মাত্র কয়েক দিনেই পেতে পারেন চকচকে দাঁত। তাহলে আসুন জেনে নেই দাঁত সাদা করার কার্যকরী প্রাকৃতিক সমাধান।

কমলার খোসার সাদা অংশে ভিটামিন সি, পেকটিন, লিমোনিন, গ্লুকোনেট এবং দ্রবণীয় ফাইবার থাকে যা প্রাকৃতিক দাঁত সাদা করার কাজ করে।

শুধু কমলার খোসা ছাড়িয়ে খোসার সাদা অংশ দাঁতে ঘষে নিন। ব্রাশ করার আগে, রসটি আপনার দাঁতে 3-4 মিনিটের জন্য রেখে দিন, যাতে সজ্জা এবং খোসা ছাড়িয়ে যায়। কিন্তু, মনে রাখবেন ময়লা দূর করতে কমলার খোসা ছাড়ানোর আগে ভালো করে ধুয়ে নিতে হবে।

প্রাকৃতিক ব্লিচিং এজেন্ট থাকা অন্যান্য ফল হল লেবু, স্ট্রবেরি, আপেল এবং কিশমিশ।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image