• ঢাকা
  • বুধবার, ২০ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ০৫ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

রুহিয়ায় আওয়ামী লীগ-বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি, ১৪৪ ধারা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ৩০ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:১২ পিএম
আওয়ামী লীগ-বিএনপির কর্মসূচি
রুহিয়ায় ১৪৪ ধারা জারি

গৌতম চন্দ্র বর্মন, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়ায় বিএনপি ও আওয়ামী লীগ একই সময়ে একই স্থানে সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। মঙ্গলবার (৩০ আগস্ট) রুহিয়া পূর্ব ও পশ্চিম চৌরাস্তাসহ আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়। 

সোমবার এ আদেশ জারি করেন ভারপ্রাপ্ত সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শাহরিয়ার রহমান।

ইউএনও বলেন, ‘রুহিয়া থানা এলাকায় একই স্থানে ও একই সময়ে আওয়ামী লীগ ও বিএনপি কর্মসূচি পালনে অনড় অবস্থানে রয়েছে। উভয় দলের কর্মসূচি অব্যাহত থাকলে রুহিয়া এলাকার বিভিন্ন মোড়ে যান চলাচলে বিঘ্নসহ গাড়ি ভাঙচুর, ব্যক্তিগত ও সরকারি সম্পত্তির ক্ষতি এবং আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে। তাই পরিস্থিতি স্বাভাবিক রাখতে ও জনগণের নিরাপত্তার স্বার্থে রুহিয়া এলাকার পূর্ব চৌরাস্তা, পশ্চিম চৌরাস্তা ও ঠাকুরগাঁও -আটোয়ারী মাইক্রোবাস স্ট্যান্ডসহ আশপাশের এলাকায় মঙ্গলবার সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে।’ 

তিনি বলেন, ‘এ সময়ে এসব এলাকায় সব ধরনের সভা-সমাবেশ, মিটিং-মিছিল, লোকসমাগম, চার বা ততধিক ব্যক্তির একত্রে চলাচল ও আইনশৃঙ্খলা পরিপন্থী সব কার্যক্রম নিষিদ্ধ ঘোষণা করা হয়।

জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান বলেন, কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে রুহিয়ায় বিকাল ৩টায় মিছিল ও প্রতিবাদ সমাবেশ আহ্বান করা হয়। কিন্তু সেখানে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এর প্রতিবাদে সংবাদ সম্মেলন আয়োজন করা হয় জেলা বিএনপির কার্যালয়ে। 

অপরদিকে রুহিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জানান, ১৫ আপস্ট ও ২১ আগস্ট এর হত্যা কাণ্ডের প্রতিবাদে এক সমাবেশ আয়োজন করা হয়। 

রুহিয়া থানা ওসি সোহেল রানা বিষয়টি নিশ্চিত করে বলেন, অপ্রীতিকর ঘটনা এড়াতে থানা শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image