• ঢাকা
  • শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নিত্যপণ্যের দাম বৃদ্ধি, এক শ্রেণির ব্যবসায়ী সুযোগ নিচ্ছেন: বাণিজ্যমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৪ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:৪৫ পিএম
এক শ্রেণির ব্যবসায়ী সুযোগ নিচ্ছেন
নিত্যপণ্যের দাম বৃদ্ধি

ডেস্ক রিপোর্টার : কয়েকটি নিত্যপণ্যের দাম ঊর্ধ্বমুখী। বিশ্ববাজারে পণ্যমূল্য বৃদ্ধির কারণে দেশের বাজারেও এর প্রভাব পড়েছে বলেছেন,বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। এর মধ্যে এক শ্রেণির ব্যবসায়ী সুযোগ নিচ্ছেন।

রোববার রাজধানীর মেরুল বাড্ডা সিরাজ‌ মিয়া মডেল স্কুল মাঠে সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) চলতি মাসের পণ্য বিক্রি কার্যক্রম উদ্বোধন করার সময় তিনি এ কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, বাজারে পণ্যের দাম যা-ই বাড়ছে তাতে আন্তর্জাতিক ও দেশীয় কিছু প্রেক্ষাপট রয়েছে। এটা সত্য যে কোথাও কোথাও কেউ কেউ বিশ্ববাজারে দাম বাড়ার সুযোগটি নিচ্ছেন। তাদের নিয়ন্ত্রণে সরকার সর্বাত্মক চেষ্টা করছে। ভোক্তা অধিদপ্তরের মাধ্যমে সেটা সমাধানের চেষ্টা করা হবে। বাজারে কোথায় কোন পণ্যের দাম বাড়ছে, সরকার তা জানে।

এ দফায় সরকার টিসিবির চিনির দাম ১০ টাকা বাড়িয়ে ৭০ টাকা নির্ধারণ করেছে। এ ব্যাপারে বাণিজ্যমন্ত্রী বলেন, টিসিবির  মাধ্যমে সাশ্রয়ী দামে নিম্ন আয়ের ভোক্তাদের যে সয়াবিন তেল, চিনি, ডাল দেওয়া হয়, সেগুলো আমদানি নির্ভর। গত ১৫ দিনে আন্তর্জাতিক বাজারে চিনির দাম আবার বেড়েছে। তাই আন্তর্জাতিক বাজারের দামটা যেন যথাযথ প্রতিফলিত হয় সে কারণে সমন্বয় করা হয়েছে।   

অনুষ্ঠানে টিসিবির কার্ড ডিজিটালাইজেশন নিয়ে সংস্থাটির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. আরিফুল হাসান বলেন, আশা করি আগামী ৬ মাসের মধ্যে পুরোটা না হলেও ৭৫ শতাংশ কার্ড ডিজিটাল করা হবে এবং একইসঙ্গে পণ্য প্রাপ্তির বিষয়টিও নিশ্চিত করা হবে। 

বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষসহ বাণিজ্য মন্ত্রণালয় ও টিসিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image