• ঢাকা
  • সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

টিসিবির ঘোষিত পণ্য পাচ্ছে না রাজধানীর ৪৪ নং ওয়ার্ড


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৬ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৯:০২ এএম
টিসিবি

সুমন দত্ত: সরকারের বিভিন্ন ঘোষণা লোক দেখানো ও ফাকা বুলি। টিসিবির পণ্য বিক্রিতে এই সত্য আরও একবার প্রমাণিত হলো। জুন মাসে টিসিবি চিনি দেবার ঘোষণা দিলেও চিনি পাননি অনেক টিসিবি কার্ডধারী। তাছাড়া সময়মত আসে না টিসিবির পণ্য। এক মাসের পণ্য অন্য মাসে আসে। বেশিক্ষণ খোলা থাকে না টিসিবির পণ্য বিক্রয়কারী নির্ধারিত দোকান। 

পুরাণ ঢাকার ৪৪ নম্বর ওয়ার্ডে এই খবরের সত্যতা মিলেছে। এখানে কার্ডধারী অনেকে টিসিবির চিনি পাননি। তেল ও ডাল দেওয়া হচ্ছে। পুরান ঢাকার সূত্রাপুর থানার ঠাকুর দাস লেন, কলুটোলা, কাঠেরপুল, বানিয়ানগর,দামপাড়া নিয়ে ৪৪ নং ওয়ার্ড। এই এলাকার বাসিন্দারা তাহসিন ও শুভ এন্টারপ্রাইজ থেকে  টিসিবির সেবা নিচ্ছেন। 

 এর মধ্যে তাহসিন এন্টারপ্রাইজ ঠিক মতো দোকানই খোলে না। আর খোলা হলেও কয়েক ঘণ্টার জন্য। এতে পুরো চাপ পড়ে শুভ এন্টারপ্রাইজের ওপর। অথচ টিসিবির সমস্ত পণ্য সময় নিয়ে বিক্রির কথা এই দুই দোকানের। 

নাম প্রকাশে অনিচ্ছুক এক কার্ডধারী সেবা গ্রহীতা বলেন,  এসেছিলাম চিনি নিতে। এখন দেখছি চিনি নেই। ২ লিটার সয়াবিন তেল ও ২ কেজি মসুরি ডাল দিচ্ছে। আরেকজন কার্ডধারী বলল গত কয়েকমাস যাবত এই ওয়ার্ডে চিনি আসে না। এর আগে তেল বন্ধ ছিল। সরকারি ঘোষণা তাদের কাছে মিথ্যা মনে হয়েছে।  

আরেকজন গ্রাহক বলেন, কোনো মাসে ১০ তারিখে, কোনো মাসে ২৫ তারিখে টিসিবির পণ্য আসে। এতে লোকজন জানতেই পারে না কোন তারিখে টিসিবির পণ্য আসবে। ব্যস্ত থাকায় টিসিবির পণ্য নেওয়া হয় না তার। তাদের মতে একটি নির্দিষ্ট তারিখে টিসিবির পণ্য আসলে ভালো হতো। 

 দেশের বিভিন্ন মিডিয়া দেখাচ্ছে টিসিবি ঘোষণা অনুসারের চাল ডাল চিনি বিক্রি করছে। বাস্তবে বিভিন্ন এলাকায় সব পণ্য দেওয়া হচ্ছে না।   

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image