• ঢাকা
  • বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৮ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিএনপির ও আওয়ামী লীগের পাল্টাপাল্টি কর্মসূচি আজ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৫ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:৩৭ পিএম
পাল্টাপাল্টি কর্মসূচি আজ
বিএনপির ও আওয়ামী লীগ

নিউজ ডেস্ক : সরকার পতনের এক দফা দাবিতে ঢাকায় ‘কালো পতাকা’ মিছিল করবে বিএনপিসহ সরকারবিরোধী আন্দোলনে থাকা দলগুলো। অপরদিকে ‘সন্ত্রাস ও নৈরাজ্য’ সৃষ্টির চেষ্টার বিরুদ্ধে ঢাকায় আবারও শান্তি সমাবেশের কর্মসূচি দিয়েছে আওয়ামী লীগ। দুই দলের কর্মসূচি শুরু হবে দুপুর তিনটার দিকে।

শুক্রবার (২৫ আগস্ট) দুপুরে ঢাকায় বিএনপি ও আওয়ামী লীগ উভয় দলই পাল্টাপাল্টি কর্মসূচি পালন করার ঘোষণা দিয়েছে।

বিএনপির যুগপৎ আন্দোলনের কর্মসূচি শুরুর পর থেকে একই সময়ে কর্মসূচি দিয়ে আসছিল ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। প্রশ্ন উঠেছিল, বিএনপিকে ঠেকাতেই তাদের পাল্টা কর্মসূচি কি না। যদিও মাঝে কিছুদিন আওয়ামী লীগ বিএনপির কর্মসূচির সাথে মিল রেখে কোনো কর্মসূচি পালন করেনি।

আজকের শান্তি সমাবেশ নিয়ে নেতারা বলছেন, তারা ‘সন্ত্রাস ও নৈরাজ্য’ সৃষ্টির চেষ্টার বিরুদ্ধে এই সমাবেশ করবেন।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত দুপুর তিনটায় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই সমাবেশ হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছে, সরকার পতনের এক দফা দাবিতে আজ শুক্রবার রাজধানীতে কালো পতাকা মিছিল করবে। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি আয়োজিত আলাদা দুটি মিছিল শুরু হবে দুপুর তিনটা থেকে।

মহানগর দক্ষিণ বিএনপির গণমিছিল নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে দয়াগঞ্জে গিয়ে শেষ হবে। এতে প্রধান অতিথি হিসেবে অংশ নেবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

এ ছাড়া মহানগর উত্তর বিএনপির আয়োজনে কালো পতাকা মিছিল শ্যামলী রিং রোড থেকে শুরু হয়ে শিয়া মসজিদ হয়ে মোহাম্মদপুর বাসস্ট্যান্ডে শেষ হবে। এ মিছিলে প্রধান অতিথি হিসেবে অংশ নেবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

বিজয়নগর পানির ট্যাংকির সামনে থেকে দুপুর ৩টায় শুরু হবে ১২ দলীয় জোটের মিছিল, শেষ হবে শান্তিনগর মোড়ে। একই সময়ে এলডিপি কাওরানবাজার এফডিসি সংলগ্ন এলডিপি অফিসের সামনে থেকে মিছিল করবে। 

বিকেল চারটার দিকে মাঠ নামবে গণফোরাম ও পিপলস পার্টি। মতিঝিল নটরডেম কলেজের উল্টোদিকে  তারা গণফোরাম চত্বর থেকে মিছিল শুরু করবে। 

মিছিলটি নয়াপল্টন হয়ে পুরানা পল্টন মোড়ে শেষ হবে। আর গণঅধিকার পরিষদ বিকেল ৪টায় পুরানা পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিল শুরু করবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image