• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ৩০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিএনপি খাদের কিনারায় ছিল এখন গভীরে চলে গেছে : ওবায়দুল কাদের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১২ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০২:৪২ পিএম
বিএনপি খাদের কিনারায় ছিল এখন গভীরে চলে গেছে
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক : বিএনপি নির্বাচনের আগে ভোট বানচালের চেষ্টা করেছিল, তাতে সফল হয়নি বলেছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এখনো তারা একই রকম আন্দোলন করে যাচ্ছে। এতে সরকারের কিছু হবে না। বিএনপি আগে খাদের কিনারায় ছিল, এখন গভীরে চলে গেছে।

বাংলাদেশে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আলেক্সান্ডার মন্টিটস্কির সঙ্গে সোমবার (১২ জানুয়ারি) বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তি‌নি।

মেট্রোরেলের বগি বাড়ানো নিয়ে তিনি বলেন, মেট্রো তো বাংলাদেশ রেলওয়ে না যে যখন তখন বগি বাড়াবো। মেট্রো একটি টেকনোলজিক্যাল বিষয়। তাই এটাতে বগি বাড়ানো সম্ভব নয়। পৃথিবীর অন্যান্য দেশে ৫টি বগি নিয়ে চলে মেট্রো। আমাদের আছে ৬টি। এখনই নতুন করে আর রেল বাড়ানোও সম্ভব নয়। তবে চাহিদা যেহেতু বেড়েছে ১০ মিনিট থেকে ৮ মিনিট পর পর মেট্রো দেওয়ার পরিকল্পনা চলছে।

ওবায়দুল কাদের বলেন, আমরা কারো সঙ্গে শত্রুতামূলক আচরণে যেতে চাই না, সবার সঙ্গে বন্ধুত্ব রাখতে চাই। নির্বাচনে রাশিয়া আমাদের সমর্থন করেছে, সেজন্য তাদের ধন্যবাদ জানাই। রাশিয়ার সঙ্গে আমরা একটা কৌশলে সম্পর্কে এগিয়ে নিতে চাই। বাংলাদেশের অবকাঠামো উন্নয়ন নিয়ে রাশিয়া কাজ করার আগ্রহ প্রকাশ করেছে। 

সেতুমন্ত্রী বলেন, নতুন করে কোনো রোহিঙ্গাকে বাংলাদেশে ঢুকতে দেওয়া হবে না। যারা আছে তারাই এখন আমাদের জন্য বোঝা। বৈশ্বিক অর্থনৈতিক কারণে এমনিতেই দেশ সমস্যায় আছে। আমরা রোহিঙ্গাদের প্রত্যাবসনের চেষ্টা করছি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরা দ্রব্যমূল্য কমাতে সর্বোচ্চ চেষ্টা করছি। সংশ্লিষ্টদের বাজার নিয়ন্ত্রণে কাজ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন। তবে রাতারাতি বাজার নিয়ন্ত্রণ করা যায় না। বিশ্ব পরিস্থিতির ওপর অনেক কিছু নির্ভর করে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image