• ঢাকা
  • শনিবার, ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

গাজীপুরের শ্রীপুরে সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৪ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:৩০ পিএম
গাজীপুরের শ্রীপুরে
সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা

নিজস্ব প্রতিবেদক : শ্রীপুরে আবারো সাংবাদিকদের উপর সন্ত্রাসীর হামলা ঘটনা ঘটেছে। জাতীয় "দৈনিক চৌকস" পত্রিকার সহ- সম্পাদক ও সাধারণ সম্পাদক শ্রীপুর উপজেলা রিপোর্টার্স ক্লাবের আবুল কাশেমের উপর এ সন্ত্রাসী গাজীপুরে হামলার ঘটনা ঘটে।

ঘটনার সত্যতা যাচাই এ ঘটনাস্থল শ্রীপুর পৌরসভার ৯ নং ওয়ার্ড বহেরার চালা গ্রামে  সাংবাদিক আবুল কাশেমের নিজ বাড়ি উত্তর সীমানায়  পরিবেশ সংরক্ষণে গাছ লাগাতে গেলে নেশাগ্রস্ত এবং নেশা বিক্রেতা আব্দুল মালেক (৫৫) এবং তার স্ত্রী সুরাইয়া আক্তার (৪৫) সহ অজ্ঞাত ৪/৫ জন নেশা বিক্রেতা সন্ত্রাসী সাংবাদিক আবুল কাশেম এর  উপর কিছু বুঝে ওঠার আগেই  আতঙ্কিত হামলা করে। দেশীয় অস্ত্রশস্ত্র সজ্জিত হয়ে দা দিয়ে মাথার উপর কোপ দেয় এবং লাঠি সোডা দিয়ে মারতে থাকে এ সময় আবুল কাশেমের আত্মচিৎকারে নিজ স্ত্রী এবং আশপাশ লোকজন এসে মাটিতে লুটিয়ে পড়া গুরুতর আহত সাংবাদিককে উদ্ধার ক রে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মাথার বাম পাশে ক্ষতস্থান ২ সেন্টিমিটার প্রশস্ত ও গভীর হওয়ায় প্রাথমিক চিকিৎসা পর দ্রুত সিটি স্ক্যান করে ময়মনসিং মেডিকেল কলেজে নেওয়ার পরামর্শ দেন। গুরুতর আহত সাংবাদিকে বাঁচাতে তার পরিবারের সদস্যগণ ব্যাকুল হয়ে উঠে।

ঘটনার পরিপ্রেক্ষিত আব্দুল মালেক গং অত্র এলাকায় মাদকের আস্থানা গড়ে তোলেন এ বিষয়ে সাংবাদিক আবুল কাশেম প্রতিবাদে সোচ্চার হলে অপরাধীরা বিভিন্ন সময় বিভিন্নভাবে হুমকি-ধামকী ও হত্যা করবে বলে শাসিয়ে যাচ্ছিল।

শুক্রবার (১৩ অক্টোবর) সকালে নিজ সীমানায় গাছ লাগাতে গেলে আক্রমণ করে  বসে।

সময় মত প্রতিবেশীরা এগিয়ে না আসলে হয়তো আবুল কাশেমের মৃত্যু নিশ্চিত হয়ে যেত এ বিষয়ে আহতের স্ত্রী শ্রীপুর থানায় মামলা রজু করার প্রস্তুতি নিচ্ছে এবং শ্রীপুর উপজেলার ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়া এবং চ্যানেল সহ সকল সাংবাদিক অঙ্গ সংগঠনের সন্ত্রাসী হামলার প্রতিবাদে সোচ্চার হয়ে মানববন্ধন সহ আসামিদের গ্রেফতারের জোর দাবিতে সোচ্চার হচ্ছে।

শ্রীপুর মডেল থানার অফিসার ইনচার্জ বলেন,  তদন্ত চলছে, তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image