• ঢাকা
  • শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

পূর্ব জেরুজালেমে ইহুদি উপাসনালয়ে গুলিবর্ষণ, নিহত ৭


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৮ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৪১ পিএম
উপাসনালয়, গুলিবর্ষণ, নিহত ৭
পূর্ব জেরুলাম

আন্তর্জাতিক ডেস্ক

জেরুসালেমে একটি ইহুদি ধর্মশালায়ে বন্দুকধারীর গুলিতে অন্তত সাতজন নিহত হয়েছে, আহত হয়েছে আরও অন্তত তিনজন। গত কয়েক বছরের মধ্যে এ ধরনের বড় হামলা আর হয়নি হামলাকারীকে ‘সন্ত্রাসী’ বলে বর্ণনা করেছে পুলিশ। পুলিশের গুলিতে হামলাকারীও নিহত হয়েছে। পূর্ব জেরুসালেমের নেভে ইয়াকভের কাছে একটি এলাকায় স্থানীয় সময় রাত সোয়া আটটার সময় এই হামলার ঘটনা ঘটে। স্থানীয় গণমাধ্যম বলা হচ্ছে, হামলাকারী পূর্ব জেরুসালেমের একজন ফিলিস্তিনি। অপরদিকে ইসরাইলি পুলিশ হামলাকারীকে সন্ত্রাসী হিসেবে আখ্যায়িত করেছে। তারা জানিয়েছে হামলাকারীকে নিস্ক্রিয়  করা হয়েছে। 

স্থানীয় সংবাদমাধ্যম জানায়, ঘটনাস্থলেই অন্তত পাঁচজন নিহত হয়েছে। আহতদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় অনেককে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ইসরাইলি পুলিশ জানিয়েছে, হামলাকারীর নাম ফাদি আয়েশ। সে ফিলিস্তিনের প্রতিরোধ সংগঠন হামাসের একজন সদস্য। ফাদি আয়েশ পূর্ব জেরুজালেমের শুয়াফাতে এলাকায় বসবাস করতেন। ইসরাইলি পুলিশ আরও জানায়, আয়েশ সয়ংক্রিয় রাইফেল নিয়ে আব্রাহাম সিনাগগে এলোপাতাড়ি গুলি চালিয়ে বেইত হানিনার ফিলিস্তিনি পাড়ার দিকে পালিয়ে যায়।
 
 টাইমস অব ইসরাইল জানায়, পরে ইসরাইলি পুলিশ তাকে গ্রেফতারের অভিযান চালানোর সময় সে পুলিশের দিকে গুলি ছোঁড়ে। পরে পুলিশের গুলিতে নিহত হয়। এদিকে ইহুদি উপাসনয়ালয়ে হামলায় নিহতের ঘটনায় নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্র। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র বেদান্ত প্যাটেল বলেছেন, 'আমরা  ইসরাইলি জনগণের সাথে সংহতি জ্ঞাপন করছি।' এছাড়া যুক্তরাজ্য এবং অস্ট্রেলিয়াসহ আরও কয়েকটি দেশ এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে।
 
গত বৃহস্পতিবার অধিকৃত পশ্চিম তীরের জেনিনে ইসরাইলি সামরিক অভিযানের সময় নয়জন ফিলিস্তিনি নিহত হওয়ার পর থেকে এই অঞ্চলে উত্তেজনা বেড়েছে।

ঢাকানিউজ২৪.কম / এম আর

আরো পড়ুন

banner image
banner image