• ঢাকা
  • বুধবার, ২০ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ০৫ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

মিয়ানমারের মর্টার শেল পড়ল বান্দরবানে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৯ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০৬:৫০ এএম
মটার
মিয়ামনমারের মর্টার শেল

নিউজ ডেস্ক: মিয়ানমার থেকে ছোড়া মর্টার শেল বাংলাদেশের বান্দরবান উপজেলার নাইক্ষ্যংছড়ি সীমান্তে পড়েছে, এতে স্থানীয় বাসিন্দা ও রোহিঙ্গাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

রোববার (২৮ আগস্ট) দুপুর ৩ টার দিকে নাইক্ষ্যংছড়ি সীমান্তের তুমব্রু নোম্যান্সল্যান্ডে কাছে পর পর দুটি মর্টার শেল এসে পড়ে, তবে সেগুলো বিস্ফোরিত হয়নি। আর এই ঘটনায় কোনো হতাহতের ঘটনা না থাকলে ও জনমনে আতঙ্ক বিরাজ করছে।

নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর আজিজ মিডিয়াকে বলেন, যেখানে মর্টার শেল পড়েছে সে জায়গা ঘিরে রাখা হয়েছে।

শেলগুলো নিস্ক্রিয় করতে বিশেষজ্ঞ দল আসার কথা রয়েছে। বাংলাদেশের অভ্যন্তরে মর্টার শেল পড়ার কারণে স্থানীয় বাসিন্দারা আতঙ্কে রয়েছে।

নোম্যান্সল্যান্ডে বসবাসরতরা জানিয়েছে, কয়েকদিন ধরে সীমান্তের ওপারে মিয়ানমারে দফায় দফায় গুলিবর্ষণের আওয়াজ পাওয়া যাচ্ছে আর এতে এপারে আতঙ্ক ছড়াচ্ছে।

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা ফেরদৌস নিউজ টোয়েন্টিফোরকে বলেন, দুটি মর্টার শেল বাংলাদেশের অভ্যন্তরে পড়েছে, ফলে স্থানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। তিনি আরো জানান ,আমরা বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছি।

বান্দরবানের পুলিশ সুপার মো.তারিকুল ইসলাম পিপিএম মিডিয়াকে  বলেন, মিয়ানমারের দুটি মর্টার শেল জিরো লাইন থেকে আধ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে ঘুমধুম ইউনিয়নের দুই নম্বর ওর্য়াডের তুমব্রু সীমান্তে এসে পড়ে। এর মধ্যে একটি উত্তরপাড়া জামে মসজিদের পাশে অপরটি ওই মসজিদ থেকে ২০০গজ দূরে এসে পড়ে। এই ঘটনায় কেউ হতাহত হয়নি , ঘটনার পরপরই বিজিবি’র  সদস্যরা সতর্কবস্থায় রয়েছে।

ঢাকানিউজ২৪.কম / এসডি

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image