• ঢাকা
  • শনিবার, ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নগরীতে জমজম কূপের পানি বিক্রি আপাতত বন্ধ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ৩০ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৬:৪৪ পিএম
জমজম কূপের পানি
জমজম কূপের পানি বিক্রি

নিউজ ডেস্ক:  পবিত্র মক্কা নগরীর জমজম কূপের পানি রাজধানীর বায়তুল মোকাররমসহ বিভিন্ন স্থানে বিক্রির অভিযোগ পাওয়ার পর এ ব্যাপারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক (ডিজি) এ এইচ এম সফিকুজ্জামান জানিয়েছেন, এই পানি আপাতত বিক্রি করা যাবে না। এ ব্যাপারে ইসলামিক ফাউন্ডেশনের মতামত চাওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

সোমবার (৩০ জানুয়ারি) সকালে অধিদফতরের প্রধান কার্যালয়ের সভাকক্ষে এক মতবিনিময় সভায় তিনি এই কথা বলেন।

ভোক্তা অধিদফতরের ডিজি বলেন, আমার মতে, অবৈধভাবে জমজমের পানি বিক্রি হচ্ছে এবং এটাকে এখানে বাণিজ্যিকীকরণ করা হয়েছে। এ নিয়ে করণীয় নির্ধারণ করবে মার্কেট কমিটি। তারা আগামী বুধবারের মধ্যে আমাদের জানাবেন যে, এ বিষয়ে কী করা যায়। তারপর আমরা সিদ্ধান্ত নেবো। জমজমের পানি বিক্রি আপাতত বন্ধ থাকবে।

সফিকুজ্জামান বলেন, আমরা মালিক সমিতি ও ব্যবসায়ীদের লিখিত মতামত নেব। তারপর ইসলামিক ফাউন্ডেশনের সঙ্গে কথা বলে পরবর্তী সিদ্ধান্ত নেবো। বিশ্বাসের কথা বলে জমজমের পানি বিক্রি করা যাবে না, উৎস জানতে হবে।

ভোক্তা অধিকারের ডিজি বলেন, অনেকে ফেসবুক পেজে বিজ্ঞাপন দিয়ে জমজমের পানি বিক্রি করছে। এসব পেজ নজরদারিতে নেওয়া হবে। বিটিআরসির মাধ্যমে এসব পেজ বন্ধ করার উদ্যোগ নেওয়া হবে।

মতবিনিময় সভায় অধিদফতরের পরিচালক (অর্থ ও প্রশাসন) মনজুর মোহাম্মদ শাহরিয়ার, উপ-পরিচালক আতিয়া সুলতানা, সহকারী পরিচালক এবং ঢাকা জেলা কার্যালয়ের প্রধান আব্দুল জব্বার মণ্ডলসহ বিক্রেতা, ব্যবসায়ী ও ক্যাবের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

রোববার (২৯ জানুয়ারি) বায়তুল মোকাররম মার্কেট এলাকায় অভিযান চালায় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতর। অভিযানে দেখা যায়, প্রায় ২০০ থেকে ২৫০ জন আতর-টুপি-গোলাপজল ব্যবসায়ী জমজম কূপের এই পবিত্র পানির ব্যবসা চালিয়ে যাচ্ছেন। প্রতি লিটার জমজমের পানি বিক্রি হচ্ছে দুই থেকে তিন হাজার টাকায়। মার্কেটের প্রায় সব দোকানেই ২৫০ মিলি লিটারের জমজমের পানি ৩০০ থেকে ৩৫০ টাকা খুচরা দরে বিক্রি করা হয়।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image