• ঢাকা
  • শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নিজেদের অস্তিত্বের স্বার্থে গাছ লাগাতে হবে : পরিবেশমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৮ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৫১ এএম
নিজেদের অস্তিত্বের স্বার্থে বেশি করে গাছ লাগাতে হবে
পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন

নিউজ ডেস্ক : পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, নিজেদের অস্তিত্বের স্বার্থে বেশি করে গাছ লাগাতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার দেশজুড়ে বৃক্ষরোপণ করছে। তিনি বলেন, বনকে ভালোবাসতে হবে। বঙ্গবন্ধুর সবুজ বিল্পবের ডাকে সাড়া দিয়ে সবাইকে গাছ লাগানোর আহ্বান জানাই। হিন্দু, মুসলমান, ক্ষুদ্র নৃগোষ্ঠী সবাই একত্রে বন রক্ষা করতে হবে।

৭ অক্টোবর মধুপুর উপজেলাস্থ দোখলা রেস্টহাউস সংলগ্ন মাঠে মতবিনিময় ও আলোচনা সভা এবং সুফল প্রকল্পের আওতায় বিকল্প জীবিকা উন্নয়নের জন্য ঋণের চেক, স্থানীয় উন্নয়নের জন্য অর্থের চেক ও সামাজিক বনায়ন কার্যক্রমের উপকারভোগীদের মধ্যে লভ্যাংশের চেক বিতরণ অনুষ্ঠানে বরেণ্য অতিথির বক্তব্যে পরিবেশমন্ত্রী এসব কথা বলেন।

এর পূর্বে মন্ত্রী টেকসই বন ব্যবস্থাপনা ও বিকল্প জীবিকা (সুফল) প্রকল্পের আওতায় মধুপুর জাতীয় উদ্যান সদর রেঞ্জে নবনির্মিত গাছাবাড়ী স্টাফ ব্যারাক উদ্বোধন করেন। স্থানীয় ও নৃ-গোষ্ঠী জনগণের সহায়তায় মধুপুর জাতীয় উদ্যানের ইকোট্যুরিজম উন্নয়ন ও টেকসই ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় মধুপুর উপজেলাস্থ দোখলা রেঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর নবনির্মিত 'ম্যুরাল উন্মোচন', দোখলা রেঞ্জে নবনির্মিত 'রেস্ট হাউস' উদ্বোধন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর স্মৃতিবিজড়িত দোখলা রেঞ্জাধীন রেস্ট হাউজ প্রাঙ্গণে গাছের চারা রোপণ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন টাঙ্গাইল ৮ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জোয়াহেরুল ইসলাম, বন অধিদপ্তরের উপপ্রধান বন সংরক্ষক গোবিন্দ রায়, মধুপুর পৌরসভার মেয়র আলহাজ মোঃ সিদ্দিক হোসেন খান। সভাপতিত্ব করেন কেন্দ্রীয় সার্কেলের বন সংরক্ষক হোসাইন মুহম্মদ নিশাদ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image