• ঢাকা
  • শনিবার, ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সস্তায় পাঙ্গাস-পেঁপে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:২০ পিএম
কাচাবাজারে
সস্তায় পাঙ্গাস-পেঁপে

নিউজ ডেস্ক : ফের বেড়েছে ব্রয়লার মুরগির দাম। কয়েক সপ্তাহ ধরে ১৮০ থেকে ১৯৫ টাকায় বিক্রি হওয়া মুরগি বিক্রি হচ্ছে ২১০ থেকে ২২০ টাকা। এছাড়া বেড়েছে লেয়ার ও পাকিস্তানি মুরগির দাম। তবে গরু ও খাসির মাংসের দাম অপরিবর্তিত আছে। প্রতি কেজি ৮০০ টাকা।

শুক্রবার ( ২২ সেপ্টেম্বর) রাজধানীর বিভিন্ন পাইকারি ও খুচরা বাজারে ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।

সরেজমিনে দেখা গেছে, ব্রয়লার মুরগি প্রতি কেজি ২১০-২২০ টাকা, লেয়ার ৩৪০-৩৫০ টাকা, পাকিস্তানি মুরগি ৩৪০-৩৫০ টাকা। গরুর মাংস ৮০০ টাকা, খাসির মাংস ১১০০ টাকা। গত সপ্তাহে এসব বাজারে ব্রয়লার মুরগি বিক্রি হয়েছে কেজি প্রতি ১৮৫ থেকে ১৯৫ টাকা দরে।

বিক্রেতারা বলছেন, পাইকারি বাজারে দাম বেড়ে যাওয়ায় খুচরা বাজারেও ব্রয়লার মুরগির দাম বেড়েছে।

ক্রেতারা বলছেন, নানা অজুহাতে বিক্রেতারা পণ্যের দাম বাড়িয়ে দিচ্ছেন। বাজারে মনিটরিং বাড়ালে এমনটা হতো না।

বাজারে দেশি পেঁয়াজ প্রতি কেজি ৮০ থেকে ৮৫ টাকা ও আমদানি করা পেঁয়াজ বিক্রি হচ্ছে ৭০ টাকায়। এছাড়া ডিম প্রতি হালি বিক্রি হচ্ছে ৫০ থেকে ৫৫ টাকায়।নতুন আলু প্রতি কেজি ৬০ টাকা ও আগের আলু বিক্রি হচ্ছে ৫০ টাকায়। 

তুলনামূলক কম দাম পেঁপে আর মিষ্টি কুমড়ার, প্রতি কেজি ৪০ টাকা। বরবটি, টমেটো বিক্রি হচ্ছে ১০০ টাকায়। ১২০-এ গাজর, বেগুন বিক্রি হচ্ছে ৮০ টাকায়।

মাছের বাজারে কিছুটা কমেছে পাঙ্গাসের দাম। ২০০ টাকা মাধ্য পাওয়া যাচ্ছে এই ছোট পাঙ্গাস। তেলাপিয়া ২৩০ থেকে ২৫০ টাকায় বিক্রি হচ্ছে। মাঝারি ও বড় আকারের চাষের রুই, কাতলা ও মৃগেল প্রতি কেজি ৩২০ থেকে ৪০০ টাকা। পাবদা, টেংরা, কইসহ দেশীয় মাছের দাম বাজার ও আকারভেদে ৪৫০-৭৫০ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image