• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বাকেরগঞ্জ ইসলামিয়া ক্লিনিকে ভ্রাম্যমান আদালতের অভিযান ও জরিমানা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ৩০ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:০৯ পিএম
ইসলামিয়া ক্লিনিকে
অভিযান ও জরিমানা

মোঃ  জাহিদুল ইসলাম, বাকেরগঞ্জ প্রতিনিধি, বরিশাল:  দেশের  সব বেসরকারি অবৈধ ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার ও ব্লাডব্যাংক বন্ধের দ্বিতীয়বার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এসব অবৈধ প্রতিষ্ঠান বন্ধ নিশ্চিত করতে ৩০ /৮/২০২২ ইং থেকে বাকেরগঞ্জ উপজেলা প্রশাসন বিভিন্ন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালায়। দিনব্যাপী এই অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুজর মো: ইজাজুল হক, অভিযানের সহযোগীতা করেন আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার আরিফ ও বাকেরগঞ্জ থানা পুলিশের একটি টিম।

অভিযানে দুপুর ১২ টায় বাকেরগঞ্জ উপজেলার খেজুরতলা ইসলামিয়া ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে অনিয়ম ও অব্যবস্থাপনার পাশাপাশি স্বাস্থ্য অধিদফতরের নিয়ম-নীতি তোয়াক্কা না করে ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার পরিচালনা করার কারণে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, সরকারের অনুমোদন নিয়েও ইসলামিয়া ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার লাইসেন্স নবায়ন করেনি। এছাড়াও প্রতিষ্ঠান কোনো নিয়মকানুন মানছে না। নানা রকম অনিয়ম ও অব্যবস্থাপনায় চিকিৎসা দিয়ে আসছে তারা। ক্লিনিকের মধ্যে একটি ফার্মেসি রয়েছে তাদের বৈধ কোনো কাগজপত্র নেই। ফার্মেসি পরিচালনা করার দায়িত্বে থাকা ব্যক্তির কোন প্রকার ট্রেনিংপ্রাপ্ত সার্টিফিকেট নেই।

স্থানীয়দের অভিযোগ, চিকিৎসায় অবহেলা ও ভুল চিকিৎসায় রোগী মৃত্যুসহ নানা অভিযোগ রয়েছে বাণিজ্যিক উদ্দেশ্যে গড়ে ওঠা ইসলামিয়া ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার এর বিরুদ্ধে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image