• ঢাকা
  • শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জনপ্রিয় কামরুল ইসলাম মোঃ ওয়ালিদের মৃত্যুবার্ষিকী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৯ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:১৬ এএম
ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ, সাবেক চেয়ারম্যান কামরুল ইসলাম মো: ওয়ালিদ
মরহুম কামরুল ইসলাম মো. ওয়ালিদ

ময়মনসিংহ সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা কামরুল ইসলাম মো: ওয়ালিদের চতুর্থ মৃত্যুবার্ষিকী।

ময়মনসিংহ সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা মরহুম কামরুল ইসলাম মো. ওয়ালিদ ইন্তেকাল করেছিলেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। ১৮ই জুন মঙ্গলবার রাত ৮টার দিকে রাজধানী ঢাকা ল্যাব এইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। তিনি দীর্ঘদিন নানা জটিল রোগে দেশ-বিদেশের হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

বিদায়ী সাবেক সফল চেয়ারম্যান কামরুল ইসলাম মো ওয়ালিদের জানাজার নামাজে জনতার ঢল নেমেছিল।

বাদ জোহর নগরীর আঞ্জুমান ঈদগাহ মাঠে কামরুল ইসলাম মো ওয়ালিদের নামাজের জানাজা অনুষ্ঠিত হয়। পরে তাঁর ইচ্ছা অনুযায়ী নগরীর কালিবাড়ি কবরস্থানে তাকে দাফন করা হয়। কামরুল ইসলাম মো. ওয়ালিদ স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

ছাত্রজীবনে কামরুল ইসলাম মো ওয়ালিদ ময়মনসিংহ জিলা স্কুলে মেধাবী ছাত্র ছিলেন। তিনি স্কুলজীবন থেকেই সামাজিক উন্নয়ন মূলক কর্মকাণ্ডের সাথে সম্পৃক্ত থাকতেন। তিনি ছিলেন একজন ভাল সংগঠক।

সাবেক চেয়ারম্যান, জেলা বিএনপির সহসভাপতি ও কোতোয়ালি থানা বিএনপির সভাপতি কামরুল ইসলাম মো ওয়ালিদ, ১৯৮৯ সাল থেকে নিরবচ্ছিন্নভাবে ছাত্রদল ও বিএনপির রাজনীতিতে সক্রিয় ছিলেন কামরুল ইসলাম মোহাম্মদ ওয়ালিদ। ১৯৮৯ সালে ছাত্রদলে যোগ দিয়ে জাতীয়তাবাদী রাজনীতির মাঠে পা রাখেন,- তিনি ছাত্রজীবনে ময়মনসিংহ নাসিরাবাদ কলেজ ছাত্র সংসদে দুবার (১৯৯০ ও ১৯৯২) ভিপি নির্বাচিত হন। সে সময় তিনি একই কলেজে জাতীয়তাবাদী ছাত্রদলের আহ্বায়ক ছিলেন।

পরে ময়মনসিংহ পৌরসভার বর্ধিত অংশে দুবার কাউন্সিলর নির্বাচিত হয়ে ১২ বছর দায়িত্ব পালন করেন। প্রথমবারেই তিনি পৌরসভার প্যানেল চেয়ারম্যানের দায়িত্ব পান।

১৯৯৩ সাল থেকে এ পর্যন্ত জেলায় মূল দলের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন ওয়ালিদ। ২০১৪ সালের সদর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আশরাফ হোসেনকে বিপুল ভোটের ব্যবধানে চেয়ারম্যান নির্বাচিত হন বিএনপির নেতা কামরুল ইসলাম মো ওয়ালিদ। কামরুল ইসলাম মো ওয়ালিদ, উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব পালনকালে সততার সঙ্গে কাজ করেছেন।

ঢাকানিউজ২৪.কম / 11

আরো পড়ুন

banner image
banner image