• ঢাকা
  • বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ১৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

পাকিস্তান-শ্রীলঙ্কাতেই হতে যাচ্ছে এশিয়া কাপ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১১ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৫২ পিএম
পাকিস্তান-শ্রীলঙ্কাতেই হতে যাচ্ছে
এশিয়া কাপ

নিউজ ডেস্ক : এশিয়া কাপ পাকিস্তানের প্রস্তাবিত হাইব্রিড মডেলের অনুমোদন দিতে যাচ্ছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। শুরুতে পাকিস্তানে হবে কিছু ম্যাচ। অন্যান্য ম্যাচগুলো হবে নিরপেক্ষ ভেন্যু শ্রীলঙ্কায়। 

সংবাদ মাধ্যম ক্রিকইনফো এমনটাই জানতে পেরেছে। তারা দাবি করেছে, আগামী সপ্তাহের শুরুতেই এশিয়া কাপের ঘোষণা দেওয়া হতে পারে। সেইসঙ্গে ভেন্যু ও সূচি চূড়ান্ত হতে পারে। 

পিসিবির প্রস্তাবিত মডেলে অনুযায়ী, পাকিস্তানে চার বা পাঁচটি ম্যাচ অনুষ্ঠিত হতে পারে। ভারত-পাকিস্তান ম্যাচসহ আসরের বাকি আট বা নয়টি ম্যাচ হবে শ্রীলঙ্কায়। 

পাকিস্তানের লেগের ম্যাচ গুলো ১ সেপ্টেম্বর থেকে ১৭ সেপ্টেম্বরের মধ্যে অনুষ্ঠিত হতে পারে। সবগুলো ম্যাচ লাহোরে অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা বেশি।

এশিয়া কাপের হাইব্রিড মডেল নিয়ে গো ধরে ছিল পাকিস্তান। আসরের কিছু ম্যাচ তারা আয়োজন করতে না পারলে ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপে অংশ নেবে না বলে জোর দিয়ে বলে আসছে পিসিবি। এমনকি এশিয়া কাপ  ও ক্রিকেট বিশ্বকাপ দ্বন্দ্বে ভারতে সাফ চ্যাম্পিয়ন্সশিপ (ফুটবল) খেলতে দল না পাঠানোর মতো সিদ্ধান্তের কথা জানা গিয়েছিল। শেষ পর্যন্ত জয় হলো পিসিবির। 

এখন পাকিস্তানের বিশ্বকাপ খেলতে ভারতে যাওয়ার পথ খুলে গেল। তবে সংবাদ মাধ্যম দাবি করেছে, পিসিবি ভারতে বিশ্বকাপ খেলতে যাওয়ার শর্তে রাজি হওয়ার আগে ২০২৫ সালের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে ভারতকে পাকিস্তান আসতে হবে এমন নিশ্চয়তা চাইবে। 

এবারের এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। পুরো আসরটি তারা পাকিস্তানে আয়োজন করতে চেয়েছিল। কিন্তু নিরাপত্তা জনিত কারণে ভারত ওই সফরে যাবে না বলে জানিয়ে দেয়।

পাকিস্তান হাইব্রিড মডেলের প্রস্তাব করে। সেখানে ভেন্যুর প্রস্তাব দেওয়া হয় পাকিস্তান ও আরব আমিরাত। আমিরাতের বড় স্টেডিয়াম ও বেশি রিভিনিউ প্রাপ্তির কারণে আমিরাতকেই নিরপেক্ষ ভেন্যু করতে শক্ত অবস্থান নিয়েছিল পিসিবি। কিন্তু সেপ্টেম্বরে আমিরাতের অতিরিক্ত গরমের কারণে বাংলাদেশ, শ্রীলঙ্কা আপত্তি জানায়। সায় ছিল না ভারতেরও।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image