• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৫ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ৩০ জুন, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

করিমগঞ্জে শিক্ষকের উপর বখাটেদের হামলার প্রতিবাদে মানববন্ধন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৩ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:১৪ পিএম
শিক্ষকের উপর বখাটেদের হামলার প্রতিবাদ
বখাটেদের হামলার প্রতিবাদ

কিশোরগঞ্জ প্রতিনিধিঃ- করিমগঞ্জ উপজেলার জঙ্গলবাড়ী উচ্চ বিদ্যালয় এর চার শিক্ষকদের উপর বখাটেদের হামলার প্রতিবাদ ও হামলাকারীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। রোববার (১২ জুন) বিকেল ৫ টায় করিমগঞ্জ উপজেলার দেওয়ানগঞ্জ বাজারের পাশে এ ঘটনা ঘটে।

শিক্ষিকা চারজন হলেন, জঙ্গলবাড়ী উচ্চ বিদ্যালয়ের শাহনাজ পারভীন-১, শাহনাজ পারভীন-২ লাভলী রাণি পাল তানিয়া ছিদ্দিকী। সোমবার (১৩ জুন) সকাল ১০ টায় করিমগঞ্জ উপজেলা জঙ্গলবাড়ী উচ্চ বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে ঘণ্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচি পালন করে উক্ত বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী ও এলাকাবাসি। স্থানীয় সূত্রে জানা গেছে, করিমগঞ্জ উপজেলার কাদিরজঙ্গল ইউনিয়নে অবস্থিত জঙ্গলবাড়ী উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির দুই ছাত্রী সোনিয়া ও তামান্নার বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে বহি রাগত দুই বখাটে প্রায়ই উত্যক্ত করত মোবাইলে তাদের চলাচলের ছবিও উঠাত।

রোববার প্রথম সাময়িক পরীক্ষা চলাকালীন বখাটেরা বিদ্যালয়ে প্রবেশ করে দুই ছাত্রীর সাথে দেখা করে। এ দৃশ্য দেখে শাহনাজ পারভীন-১, শাহনাজ পারভীন-২,লাভলী রাণি পাল তানিয়া ছিদ্দিকী তাদের ধমক দিয়ে বিদ্যালয় থেকে চলে যেতে বলেন। তারপর শিক্ষিকাগণ অটোরিকশা দিয়ে বাসায় ফেরার পথে দেওয়ানগঞ্জ বাজারের একশ গজ পশ্চিমের রাস্তায় বহিরাগত দুই বখাটে অটোরিকশা থামিয়ে গোবর, কাদা, ময়লার প্যাকেট তাদের দিকে ছুড়ে মারে।

এ ঘটনা শিক্ষিকা শাহনাজ পারভীন-১ সন্ধ্যার পরে ফেসবুকে পোস্ট করলে প্রতিবাদের ঝড় উঠে। দাবি জানায় বখাটেদের বিরুদ্ধে দৃষ্টান্ত মূলক শাস্তির। সোমবার সকালে বিদ্যালয়ে শিক্ষিকাগণের ওপর হামলার প্রতিবাদে মানব বন্ধন কর্মসূচি ঘোষণা করেছে বিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা।

এসময় জঙ্গলবাড়ি উচ্চ বিদ্যালয়ের শিক্ষকদের উপর বখাটেদের হামলার তীব্র প্রতিবাদ জানানো হয়। এবং এর সঙ্গে জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি জানান। এবং ‌এ ধরনের অপ্রীতিকর ঘটনার পুনরাবৃত্তি যেন না ঘটে সেজন্য প্রশাসনের প্রয়োজনীয় পদক্ষেপের জোর দাবি জানাই।

ঢাকানিউজ২৪.কম / বিজয়কর রতন/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image