• ঢাকা
  • সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

এডিস মশা সবার জন্যই হুমকি : মেয়র আতিক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৪ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৫৩ পিএম
এডিস মশা সবার জন্যই হুমকি
ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম

নিউজ ডেস্ক : সচেতনতার মাধ্যমে ডেঙ্গু পুরোপুরি নিয়ন্ত্রণে রাখা সম্ভব বলেছেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। এডিস মশা সবার জন্যই হুমকি। এ বিষয়ে সচেতন হতে হবে। 

বুধবার রাজধানীর আফতাবনগর-মেরুল বাড্ডা প্রধান সড়কে ফুটওভার ব্রিজ নির্মাণকাজের উদ্বোধন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, সিটি কর্পোরেশন থেকে আমরা কার্যকরী পদক্ষেপগুলো নিচ্ছি। লার্ভিসাইডিং করছি, অত্যাধুনিক যন্ত্রপাতি ব্যবহার করছি। কিন্তু সবার সচেতনতা ছাড়া ডেঙ্গু নিয়ন্ত্রণ সম্ভব নয়। এজন্য কোথাও পানি জমতে দেওয়া যাবে না।

মেয়র আতিক বলেন, ফুটওভার ব্রিজ বানিয়ে দেওয়া হয়েছে। কিন্তু শুধু ব্রিজ বানালেই হবে না, সবাইকে ফুটওভার ব্রিজ ব্যবহার করতে হবে। দুর্ঘটনা রোধেজনগণকে যত্রতত্র এলোমেলোভাবে রাস্তা পারাপার হওয়া থেকে বিরত থাকতে হবে। স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবকরা সচেতন হলে অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা রোধ করা সম্ভব হবে।

ডিএনসিসি মেয়র বলেন, নিরাপদে পথচারী পারাপারের লক্ষ্যে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের সামনে প্রায় চার কোটি টাকা ব্যয়ে একটি নতুন ফুটওভার ব্রিজ নির্মাণ কাজ শুরু হচ্ছে। এ ফুটওভার ব্রিজে দুটি এস্কেলেটর থাকবে। ফুটওভার ব্রিজটির নির্মাণকাজ সম্পন্ন হলে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নিরাপদে রাস্তা পারাপার হতে পারবে। এছাড়া রামপুরা, বনশ্রী, আফতাবনগর, মেরুল বাড্ডা, হাতিরঝিল এলাকায় যাতায়াতকারী পথচারীরা নিরাপদে রাস্তা পারাপারের সুযোগ পাবেন।

এ সময় উপস্থিত ছিলেন- ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম এম শহিদুল হাসান, বোর্ড অব ট্রাস্টিজের সভাপতি সৈয়দ মঞ্জুর এলাহী, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল আমিরুল ইসলাম, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা কাজী জিয়াউল বাসেত প্রমুখ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image