• ঢাকা
  • সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

দ্রুততম মানব ও মানবী সেই ইমরানুর ও শিরিন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৯ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৯:৫৫ পিএম
টেকনিক্যাল অফিসিয়াল হিসেবে ২০ জন
১০০ মিটার স্প্রিন্টে সেরা ইমরানুর ও শিরিন

নিউজ ডেস্ক:  বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের ব্যবস্থাপনায় ‘৪৭তম জাতীয় অ্যাথলেটিকস প্রতিযোগিতা-২০২৩’ ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হয়েছে।

দেশের সর্ববৃহৎ ও বর্ণাঢ্য এই ক্রীড়ানুষ্ঠানে ৬৩টি সংস্থার ৫২৯ জন এ্যাথলেট অংশগ্রহণ করছেন, যার মধ্যে ছেলে ৩৮২ জন ও নারী ১৪৬ জন। ম্যানেজার ও কোচ হিসেবে যুক্ত আছেন ৯০ জন। প্রতিযোগিতা পরিচালনার জন্য দেশীয় ও আন্তর্জাতিক প্রশিক্ষণপ্রাপ্ত প্রায় ১৫০ জন টেকনিক্যাল অফিসিয়াল অংশগ্রহণ করছেনম, এর মধ্যে ইলেকট্রনিক্স ফটোফিনিশিং মেশিন পরিচালনার জন্য টেকনিক্যাল অফিসিয়াল হিসেবে ২০ জন।  

 আকর্ষণীয় ১০০ মিটার (পুরুষ) স্প্রিন্টে জয়লাভ করেন বাংলাদেশ সেনাবাহিনীর ইমরানুর রহমান। তিনি সময় নিয়েছেন ১০.৩৬ সে. (ই)। এদিন টানা ১৫ বারের মতো দ্রুততম মানবীর খেতাব জয়করেন বাংলাদেশ নৌবাহিনীর শিরিন আক্তার। তিনি সময় নিয়েছেন ১২.১১ সে. (ই)।

দুইদিন ব্যাপী এই প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা ২টি গ্রুপে ৪০টি ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে পুরুষদের ২২টি ইভেন্ট ও মহিলাদের ১৮টি ইভেন্ট। প্রতিযোগিতার রানিং ইভেন্টের ফলাফল ও টাইমিং ইলেকট্রনিক্স ফটোফিনিশিং মেশিনের মাধ্যমে ধারণ করা হচ্ছে।

৫০০০ মিটার মহিলা ইভেন্টে রেকর্ড করেছেন নৌবাহিনীর শাসসুন্নাহার রত্না। তিনি সময় নিয়েছেন ১৮ মিনিট ৪৯.৩৮ সেকেন্ড। একই সংস্থার রিংকি বিশ্বাস ১৯ মিনিট ৪১.৪০ সেকেন্ড সময় নিয়ে আগের রেকর্ডের অধিকারী।

শটপুট মহিলা ইভেন্টে রেকর্ড করেছেন নৌবাহিনীর জাকিয়া আক্তার। তিনি ১৩.৫২ মিটার স্কোর গড়েন। ১৯৯২ সালে নেলী জেসমিনের রেকর্ড ছিল ১২.১৪ মিটার।

বিকাল সাড়ে তিনটায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রীর মূখ্য সচিব ও বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের মো. তোফাজ্জল হোসেন মিয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া সচিব ড. মহিউদ্দিন আহমেদ এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার ও বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার)। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন এডভোকেট নূর উদ্দিন চৌধুরী নয়ন এমপি, সহ-সভাপতি, বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশন। সঞ্চালনা করেন প্রতিযোগিতার কম্পিটিশন ডাইরেক্টর ও ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রকিব (মন্টু)। শনিবার সন্ধ্যায় শেষ হবে এই প্রতিযোগিতা।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image