• ঢাকা
  • শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

অনলাইনে অর্পিত সম্পত্তি ব্যবস্থাপনা সিস্টেম চালু করল ঢাকা জেলা প্রশাসন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৩ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৩০ এএম
গুগল ম্যাপেও দেখা যাবে
অনলাইনে অর্পিত সম্পত্তি ব্যবস্থাপনা সিস্টেম চালু করল ঢাকা জেলা প্রশাসন

নিজস্ব প্রতিবেদক : অনলাইনে অর্পিত সম্পত্তি ব্যবস্থাপনা সিস্টেম চালু করল ঢাকা প্রশাসন। ঢাকা জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান এই কার্যক্রমের শুভ উদ্বোধন করেছেন।

শনিবার (২২ জুলাই) ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ মমিনুর রহমান বলেন, "বাংলাদেশে প্রথম জেলা হিসেবে ঢাকা জেলা প্রশাসন অর্পিত সম্পত্তি ব্যবস্থাপনা ডিজিটাইজড করেছে। এখন থেকে অর্পিত সম্পত্তি অবমুক্তি, নবায়ন, নাম পরিবর্তন, মেরামত ও সংস্কার, গ্যাস-বিদ্যুত পানি সংযোগ, নতুন আবেদন প্রভৃতি অনলাইনে করা যাবে। সিস্টেমটি জাতীয় তথ্য বাতায়ন অর্থাৎ ঢাকা জেলার সরকারি ওয়েবসাইটে সংযুক্ত করা হয়েছে, ফলে সেবাপ্রার্থীগণ হয়রানি ছাড়া সহজেই আবেদন দাখিল করতে পারবেন। উক্ত সিস্টেমে নাগরিক কর্নার ও অফিস ব্যবস্থাপনাকারী এই দু'টি অপশন থাকছে। সেইসঙ্গে ঢাকা মহানগরের প্রতিটি অর্পিত সম্পত্তি গুগল ম্যাপেও দেখা যাবে।”

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জনাব মোঃ শিবলী সাদিক। তিনি বলেন, "সেবাপ্রত্যাশীদের সময় ও শ্রম বাঁচাতে এবং ঢাকা জেলার অর্পিত সম্পত্তি ব্যবস্থাপনাকে গতিশীল করতে উক্ত সিস্টেম অগ্রণী ভূমিকা পালন করবে।"

এসময় অর্পিত সম্পত্তি ব্যবস্থাপনা অনলাইন সিস্টেমের পরিচিতি তুলে ধরেন অর্পিত সম্পত্তি শাখার সিনিয়র সহকারী কমিশনার সাখাওয়াত জামিল সৈকত।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, মোঃ রফিকুল ইসলাম, উপপরিচালক, স্থানীয় সরকার; মমতাজ বেগম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি); পারভেজ চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (এল এ); কাজী হাফিজুল আমিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক); এ. কে. এম হেদায়েতুল ইসলাম প্রমুখ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image