• ঢাকা
  • সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ইউক্রেন নিয়ে উদ্বিগ্ন রুশ কমান্ডার সের্গেই সরুভিকিন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৯ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:৫১ পিএম
ইউক্রেন নিয়ে উদ্বিগ্ন
রুশ কমান্ডার সের্গেই সরুভিকিন

আন্তর্জাতিক ডেস্ক : রুশ কমান্ডার জেনারেল সের্গেই সরুভিকিন জানিয়েছেন, ইউক্রেনের খারসন অঞ্চলের সার্বিক সামরিক অভিযান জটিল, উদ্বেগজনক ও উত্তেজনাপূর্ণ হয়ে ওঠেছে। মঙ্গলবার (১৮ অক্টোবর) রাষ্ট্রীয় টেলিভিশনকে দেয়া এক সাক্ষাৎকারে এ তথ্য জানান তিনি।

বিবিসির খবরে বলা হয়েছে, খেরসনের পরিস্থিতি দিন দিন জটিল হয়ে ওঠছে। ইউক্রেনে নিযুক্ত রুশ কমান্ডার আরও জানান, ইউক্রেনীয় বাহিনী হিমার্স ব্যবহার করে খেরসন শহরের অবকাঠামোতে আঘাত হানছে। সেখানকার বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নিতে হবে।

এর আগে ইউক্রেনের খেরসন অঞ্চল নিজ ভূখণ্ডের সঙ্গে যুক্ত করার ঘোষণা দিয়েছে রাশিয়া। আর তা পুনরুদ্ধারে মরিয়া হয়ে লড়াই চালাচ্ছে ইউক্রেনীয় বাহিনী।

খেরসনের পাশাপাশি দোনেৎস্ক, লুহানস্ক, জাপোরিঝিয়া অঞ্চলকেও সম্প্রতি রাশিয়ার সঙ্গে অন্তর্ভুক্তির ঘোষণা দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

রুশ বাহিনীর কমান্ডার জেনারেল সের্গেই সরুভিকিন বলেন, ইউক্রেনের রকেট হামলা খেরসনের আন্তোনিভস্কি ব্রিজ এবং কাখোভকা জলবিদ্যুৎ বাঁধ ক্ষতিগ্রস্ত করেছে। এতে শহরের কেন্দ্রস্থলে যান চলাচল বন্ধ হয়ে গেছে। এ পরিস্থিতিতে খাদ্য সরবরাহসহ প্রয়োজনীয় জিনিসগুলো সেখানে পৌঁছে দেয়া যাচ্ছে না।

এদিকে আল-জাজিরার খবরে বলা হয়েছে, দুই সপ্তাহ ধরে ইউক্রেনের রাজধানী কিয়েভে হামলা চালাচ্ছে রাশিয়া। মূলত জ্বালানি স্থাপনাগুলো লক্ষ্য করে হামলা চালাচ্ছে তারা।

ইউক্রেন দাবি করছে, আসন্ন শীতে ইউক্রেনের সাধারণ মানুষ যেন নিজেদের উষ্ণ রাখতে না পারে, সে জন্য জ্বালানি স্থাপনার ওপর ইচ্ছাকৃত হামলা চালাচ্ছে রাশিয়া। এসব হামলায় তারা ব্যবহার করছে ইরানের তৈরি কামিকাজে ড্রোন এবং বিভিন্ন ধরনের মিসাইল।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি মঙ্গলবার (১৮ অক্টোবর) বলেছেন, গত ১০ অক্টোবর থেকে শুরু করে মাত্র আট দিনে ইউক্রেনের ৩০ ভাগ বিদ্যুৎ স্থাপনা ধ্বংস করে দিয়েছে রাশিয়া।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image