• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ওবায়দুল কাদের বাংলাদেশের কেমিক্যাল আলি: রিজভী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১০ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:১৬ পিএম
বিএনপি
বক্তব্য রাখছেন রুহল কবির রিজভী

নিউজ ডেস্ক: বিএনপির নেতাদের মাথায় ইউরেনিয়াম ঢেলে ঠান্ডা করা হবে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরর এই কথার কঠোর প্রতিক্রিয়া জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রহুল কবির রিজভী। ওবায়দুল কাদেরকে তিনি ইরাকের কেমিক্যাল আলির সঙ্গে তুলনা করেন। দেশে গুম খুনের জন্য কাদেরসহ আওয়ামী লীগের নেতা মন্ত্রীরা জড়িত। 

মঙ্গলবার (১০ অক্টোবর) দুপুরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে বিএনপি নেতারা ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন। 

রিজভী বলেন, মনে করা হতো  ইরাকের প্রখ্যাত অস্ত্র সরবরাহের নিয়ন্ত্রণের দায়িত্ব ছিলেন কেমিক্যাল আলি। আজ বাংলাদেশের যত গুম খুন হত্যা, ক্রসফায়ারের সাথে প্রত্যক্ষভাবে জড়িত এই হাসিনা সরকার এবং তার মন্ত্রী নেতা কর্মীরা ও কাদের বিএনপির ওপর ইউরেনিয়াম ঢেলে দেওয়ার কথা বলা।’

তিনি বলেন, ‘আমাদের নেত্রী বারবার গণতন্ত্র ফিরিয়ে এনেছে। আওয়ামী দুঃশাসনের কারণে আজ তার চিকিৎসার অধিকার নাই। আজ তার বেঁচে থাকার অধিকার নাই। তাই প্রতিটি জায়গা থেকে পদ্মা মেঘনা যমুনা ধলেশ্বরী থেকে তাকে বাঁচানোর জন্য প্রতিধ্বনি উঠছে, অথচ শেখ হাসিনা এত দুর্বল, এত পাষাণ, তিনি সেটা শুনতে পাচ্ছেন না।

তিনি আরো বলেন, ‘বগুড়া জেলা এমন একটি জেলা, মহান স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এবং আজকের গণতন্ত্রের প্রতীক দেশ নায়ক তারেক রহমান ও স্বাধীনতার ঘোষকের স্ত্রী গণতন্ত্রের মাতা গণতন্ত্রের প্রতীক বেগম খালেদা জিয়ার স্মৃতি বিজড়িত জেলা হচ্ছে বগুড়া জেলা। আন্দোলন সংগ্রাম এবং গণতন্ত্র ফেরানোর ভূমিকা পালন করে বগুড়া জেলার প্রতিটি মানুষ।’

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image