• ঢাকা
  • শনিবার, ১৫ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ০১ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বাকেরগঞ্জে চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ প্রকাশের প্রতিবাদ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০২ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:৩৫ পিএম
সংবাদ প্রকাশের প্রতিবাদে
সংবাদ সম্মেলন 

মো. জাহেদুল ইসলাম, বাকেরগঞ্জ প্রতিনিধি, বরিশাল:  বরিশালের বাকেরগঞ্জ উপজেলার ভরপাশা ইউনিয়নের দাদুরহাট বাজারে অবৈধ টোল আদায়েকারীদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেন ইউপি চেয়ারম্যান আশ্রাফুজ্জামান ভিপি খোকন। 

বুধবার (৩১ আগস্ট) বিকাল ৫ টায় দাদুর হাট বাজারে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। 

বরিশাল থেকে প্রকাশিত দৈনিক আজকের সুন্দরবন পত্রিকায় "বাকেরগঞ্জ চাঁদার দাবিতে নির্মান কাজ বন্ধ করে দিলেন চেয়ারম্যান খোকন" এই শিরোনামে একটি প্রকাশিত হয়। ওই সংবাদ প্রকাশের তিব্র প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলনে তিনি জানান, কথিত দাদুর হাট বাজারে ২১ জন বৈধ মালিকনাধীন ব্যবসায়ী অবৈধ টোল আদায়কারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা ও জমি সুষ্ঠ বন্টনের জন্য তার নিকট একটি লিখিত আবেদন করেন। উক্ত আবেদনের প্রেক্ষিতে তিনি আইন ও বিধি মোতাবেক বিবাদীদের নোটিশ প্রদান করেন। নোটিশে আগামী ১ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল ১০ টায় ইউনিয়ন পরিষদে বিষয়টি নিয়ে বসার কথা ছিল। উক্ত ঘটনার পরিপ্রেক্ষিতে কথিত নুর ইসলামরা অবৈধ চাঁদাবাজচক্র লিপ্ত হয়ে তার বিরুদ্ধে বিভিন্ন প্রপাগন্ড সৃষ্টি করে অপপ্রচার চালাচ্ছো।।

তিনি আরও জানান, বিগত ২০০০ সালে মরহুম শাহজাহান খান ও মরহুম মঞ্জু মহরী  স্ব-উদ্যোগে বিনাস্বার্থে দাদুরহাট বাজার সৃষ্টি করেন। পরবর্তীতে এলাকার কিছু সংখ্যক জামাত ও বিএনপির সন্ত্রাসী ও চাঁদাবাজ সংঘবদ্ধ চক্র একত্রিত হয়ে বাজার উন্নয়নের নামে ইউনিয়ন পরিষদ উপজেলা পরিষদের আগোচরে বাজারে অগত সকল  ধরণের বিক্রেতাদের কাছ থেকে সপ্তাহে তিন দিন শনি, মঙ্গল ও বৃহস্পতিবার অবৈধভাবে চাঁদা উত্তোলন করতে থাকে। যা বর্তমানেও চলমান রয়েছে।

তিনি এ বিষয়ে জেলা প্রশাসক, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অবহিত করেন। সাংবাদিকদের উদ্দেশ্য করে তিনি জানান, উক্ত বাজারে তার নিজ নামে বিএস রেকর্ডকৃত জমি রয়েছে যা ওই চাঁদাবাজ চক্রের কবলে। কথিত নুর ইসলামের স্থাপনা কোথায় বা কি অবস্থায় আছে, চলমান না স্থগিত সে বিষয়ে জ্ঞাত নন। 
সাংবাদিকদের উদ্দেশ্য তিনি সত্য ও বস্তুনিষ্ঠ সঠিক সংবাদ পরিবশনের অনুরোধ করে তার বিরুদ্ধে প্রচারিত সংবাদের তিব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image