• ঢাকা
  • রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২২ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

পাবিপ্রবির নতুন উপাচার্য অধ্যাপক হাফিজা খাতুন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৩ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ১০:৩৩ এএম
নতুন উপাচার্য অধ্যাপক হাফিজা খাতুন
পাবিপ্রবির নতুন উপাচার্য অধ্যাপক হাফিজা খাতুন

ডেস্ক রিপোর্টার:  ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক হাফিজা খাতুন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন। প্রথম নারী উপাচার্য পেল পাবিপ্রবি।

গতকাল মঙ্গলবার (১২ এপ্রিল) রাষ্ট্রপতির অনুমোদনক্রমে হাফিজা খাতুনকে উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয়। রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মাসুম আহমেদ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আগের উপাচার্য এম রোস্তম আলীর মেয়াদ শেষ হয় গত ৬ মার্চ। এর পর থেকে উপাচার্য না থাকায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের মার্চ মাসের বেতন নিয়ে জটিলতা সৃষ্টি হয়। এ অবস্থায় নতুন উপাচার্য পেল বিশ্ববিদ্যালয়টি।
 
এর আগে, ১১ এপ্রিল পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) উপাচার্যের রুটিন দায়িত্ব দেওয়া হয় বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. খায়রুল আলমকে।

ড. হাফিজা ১৯৫৪ সালের ১২ জুলাই ঢাকায় জন্মগ্রহণ করেন। তার ৪০ বছরেরও বেশি সময় ধরে শিক্ষকতা ও গবেষণার অভিজ্ঞতা রয়েছে। ১৯৭৯ সালে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীনে নগর উন্নয়ন গবেষণা কর্মকর্তা হিসেবে কর্মজীবন শুরু করেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image