• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ৩০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইবি লেখক ফোরামের 'লেখা প্রদর্শনী' অনুষ্ঠিত 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৪ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৪:৩৯ পিএম
ইবি লেখক ফোরামের
'লেখা প্রদর্শনী' অনুষ্ঠিত 

ইবি প্রতিনিধি : ভাষার মাস উপলক্ষে ২ দিন ব্যাপী 'লেখা প্রদর্শনী-২০২৪' আয়োজন শুরু করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) তরুণ কলাম লেখক ফোরাম। সংগঠনটি সোমবার পর্যন্ত নানান কর্মসূচির মধ্য দিয়ে এটি উদযাপন করবে। 

রবিবার বেলা ১২টায় অনুষ্ঠানের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম।প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন, সাবেক প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, সংগঠনের উপদেষ্টা ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক শরিফুল ইসলাম জুয়েল এবং কমিউনিকেশন এন্ড মাল্টিমিডিয়া জার্নালিজম বিভাগের প্রভাষক তন্ময় সাহা জয়  এসময় উপস্থিত ছিলেন । 

অনুষ্ঠানে বিভিন্ন পত্রিকায় প্রকাশিত তরুণ লেখকদের প্রায় শতাধিক লেখা প্রদর্শন করা হয়। এতে বিশ্ববিদ্যালয় নিয়ে শিক্ষার্থীদের প্রত্যাশা ও অভ্যন্তরীণ সমস্যাগুলো উপাচার্যের কাছে তুলে ধরতে 'মনের জানালা' সাজানো হয়। এছাড়া উন্মুক্ত কুইজ প্রতিযোগিতা, সংগঠনটির দ্বিমাসিক পত্রিকা 'ডাকঘর' এর জন্য লেখা আহ্বানসহ নানান বুদ্ধিবৃত্তিক ও সৃষ্টিশীল কর্মসূচির আয়োজন করা হয়। এসময় লেখা প্রদর্শনীকে কেন্দ্র করে ক্যাম্পাসের বটতলাকে নানান কারুকার্যে সাজিয়ে এক উৎসবমুখর পরিবেশে তৈরি করে সংগঠনটি। এতে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরাও স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে। 

ইবি তরুণ কলাম লেখক ফোরামের সভাপতি আবু তালহা আকাশ বলেন, ইবিতে প্রথম বারের মতো লেখা প্রদর্শনীর আয়োজন করেছে সংগঠনটি। আমরা সবসময় বুদ্ধি ভিত্তিক চর্চার মাধ্যমে সুন্দর সমাজ প্রতিষ্ঠার জন্য কাজ করি।

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম লেখনী ছাড়াও নানান সামাজিক ও স্বেচ্ছাসেবামূলক কার্যক্রম পরিচালনা করে। গত ২০১৯ সাল থেকে ২১টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে টানা ৪বার 'বর্ষ সেরা' শাখা নির্বাচিত হয় ইবি শাখা।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image