• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ০৮ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বাংলাদেশে কোনোদিনও দুর্ভিক্ষ হবে না : ড. আতিউর রহমান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৫ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৩৯ পিএম
বাংলাদেশে কোনোদিনও দুর্ভিক্ষ হবে না
বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর অধ্যাপক ড. আতিউর রহমান

নিউজ ডেস্ক : বিশিষ্ট অর্থনীতিবিদ, লেখক ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর অধ্যাপক ড. আতিউর রহমান মন্তব্য করেছেন, বাংলাদেশে কোনোদিনও দুর্ভিক্ষ হবে না।

শুক্রবার (২৫ নভেম্বর) বেলা ১১টায় রাজশাহী সিটি করপোরেশনের নগর ভবনের গ্রিন প্লাজায় দেশবরেণ্য ৬ জন ‘কর্মকৃতীময়’ মানুষকে নিয়ে আয়োজিত গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

বাংলাদেশ ব্যাংকের সাবেক এই গভর্নর বলেন, বাংলাদেশের উন্নয়ন নিয়ে অনেকেই মন্তব্য করছে। আমি শুধু এইটুকু বলে যেতে চাই বাংলাদেশে আর কোনোদিনও দুর্ভিক্ষ হবে না। আমাদের গ্রামের আয় রোজগার বেড়েছে। কৃষিক্ষেত্র এগিয়ে যাচ্ছে। সুতরাং বলায় যায় বাংলাদেশের আর কোনোদিন দুর্ভিক্ষ হবে না।

ড. আতিউর রহমান বলেন, বঙ্গবন্ধু ২৭৩ ডলার মাথাপিছু আয় রেখে গিয়েছিলেন। সেই আয় আনতেই অন্যদের ১৩ বছর লেগেছিল। বঙ্গবন্ধু যে ধরনের বাংলাদেশের চেয়েছিলেন। সেই ধরনের কাজ করে যাচ্ছেন শেখ হাসিনা। বঙ্গবন্ধু যে উন্নয়ন চেয়েছিলেন, সেই উন্নয়ন রাজশাহীতে দেখতে পাচ্ছি।

বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এ সংবর্ধনা আয়োজন করেন। গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্বও করেন তিনি।

সংবর্ধনা পাওয়া দেশের কর্মকৃতীময় গুণীজনরা হলেন- আইন কমিশনের চেয়ারম্যান ও বাংলাদেশের সাবেক প্রধান বিচারপতি এবিএম খায়রুল হক, আইন কমিশনের সদস্য বিচারপতি এটিএম ফজলে কবীর, বিশিষ্ট অর্থনীতিবিদ, লেখক ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর অধ্যাপক ড. আতিউর রহমান, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চিত্রশিল্পী বীর মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন আহমেদ, প্রখ্যাত সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা আবেদ খান ও শিক্ষাবিদ, নাট্যকার ও লেখক অধ্যাপক রতন সিদ্দিকী।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image