• ঢাকা
  • বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৮ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

প্রথম দিনই ট্রেন ঈদযাত্রায় শিডিউল বিপর্যয়


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৭ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৫৮ এএম
প্রথম দিনই শিডিউল বিপর্যয়
ট্রেন ঈদযাত্রা

ডেস্ক রিপোর্টার : রেলপথে শুরু হলো ঈদযাত্রা। রাজধানীর কমলাপুরে ঘরমুখী মানুষের ভিড়। ব্যাপক প্রস্তুতির পরও প্রথম দিনই শিডিউল বিপর্যয়ে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

অনলাইনের টিকিট ঝামেলা পেরিয়ে যারা ট্রেনে উঠে বসেছেন, তাদের ঈদ আনন্দ যেন শুরু হয়ে গেছে তখনই। যদিও রোববার (১৬ এপ্রিল) কুমিল্লায় ট্রেন দুর্ঘটনার জের এখনও কাটিয়ে উঠতে পারেনি রেল। তাই উত্তরবঙ্গের ট্রেনের শিডিউল ঠিক থাকলেও বিপর্যয়ে পূর্বাঞ্চলের ট্রেন। ঢাকা-চট্টগ্রাম রুটের প্রায় সব কটি ট্রেনই ছাড়ছে দুই থেকে তিন ঘণ্টা দেরিতে।
 
কুমিল্লায় দুর্ঘটনার জেরে প্রথম দিন কিছুট সমস্যা হলেও বাকি দিনগুলোতে নির্বিঘ্নে ঈদযাত্রার প্রত্যাশা রেল কর্মকর্তাদের। প্রতিদিন ৩৭ জোড়া আন্তঃনগরসহ লোকাল ও মেইল ট্রেনে প্রায় ৫০ হাজার মানুষ ঢাকা ছাড়বে।
 
দুর্ঘটনার কারণে রেলের ঈদযাত্রার প্রথম দিন ঢাকা থেকে চট্টগ্রামগামী সোনার বাংলা এক্সপ্রেসের যাত্রা বাতিল করা হয়েছে। বাতিল হওয়া সোনার বাংলা এক্সপ্রেসের যাত্রীদের জন্য বুধবার (১৯ এপ্রিল) স্পেশাল ট্রেন চালাবে রেলওয়ে৷
 
এছাড়া সোমবার মহানগর প্রভাতি ট্রেনে ৫টি এক্সট্রা বগিতে বহন করা হচ্ছে সোনার বাংলার যাত্রীদের। কেউ চাইলে টিকিট ফেরত দিয়ে টাকা নেয়ার অপশনও রেখেছে রেলওয়ে কর্তৃপক্ষ। দুর্ঘটনার ধকল কাটিয়ে শিডিউলে ফিরবে পূর্বাঞ্চলের ট্রেন, এমন প্রত্যাশা রেল কর্মকর্তাদের।
 
ঈদ উপলক্ষে আন্তঃদেশীয় মিতালী এক্সপ্রেস ট্রেন ১৮-২৭ এপ্রিল পর্যন্ত এবং মৈত্রী এক্সপ্রেস ট্রেন ২০-২৭ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে। তবে আন্তঃদেশীয় বন্ধন এক্সপ্রেস ট্রেন যথারীতি চলাচল করবে।
 
ঈদযাত্রা শুরুর দিন (সোমবার) থেকে ঈদের আগের দিন পর্যন্ত ঢাকাগামী একতা, দ্রুতযান, পঞ্চগড়, নীলসাগর, কুড়িগ্রাম, লালমনি ও রংপুর এক্সপ্রেস ট্রেন ঢাকা বিমানবন্দর স্টেশনে যাত্রাবিরতি করবে না।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image