• ঢাকা
  • সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

এলিভেটেড এক্সপ্রেসওয়ের ২৪ ঘণ্টায় আয় সাড়ে ১৮ লাখ  


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৪ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:১৭ পিএম
এলিভেটেড এক্সপ্রেসওয়ের ২৪ ঘণ্টায় আয় সাড়ে ১৮ লাখ  
ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে

নিউজ ডেস্ক : জাদুর ছোঁয়ায় বিমানবন্দর থেকে ফার্মগেটের ১১ দশমিক ৫ কিলোমিটার পথ পাড়ি দিতে সময় লাগছে মাত্র ১১ মিনিট! সেই জাদুর কাঠির নাম 'ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের'।   

প্রায় এক যুগ প্রতীক্ষার পর এই উড়াল সড়কে যান চলাচল শুরু হয়েছে । শনিবার( ২ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনের পর রোববার ভোর ৬টা থেকে যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হয় দেশের প্রথম এই এলিভেটেড এক্সপ্রেসওয়ে ।   

বিমানবন্দর থেকে ফার্মগেট; ঢাকার গুরুত্বপূর্ণ এবং ব্যস্ত সড়কগুলোর একটি । এই রাস্তায় পাড়ি দিতে সময় লাগতো গড়পড়তা দেড় থেকে দুই ঘণ্টা; ক্ষেত্রবিশেষ আরও বেশি । ঠিক সেই দূরত্ব পাড়ি দেয়া যাচ্ছে কয়েক মিনিটে! ব্যবহারের জন্য খুলে দেয়ার পর নগরবাসীর মধ্যে ব্যাপক উৎসব উদ্দীপনা কাজ করছে এই উড়াল সড়ক নিয়ে ।   উদ্বোধনের পর থেকে নগরবাসীর মধ্যে বাড়তি উন্মাদনা কাজ করছে এই উড়াল সড়ক নিয়ে । 

সময় গড়াচ্ছে, গাড়ি বাড়ছে এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্পের পরিচালক এএইচএম সাখাওয়াত আখতার জানান, রোববার (৩ সেপ্টেম্বর) ভোর ৬টায় জনসাধারণের জন্য খুলে দেয়ার পর থেকে সোমবার (৪ সেপ্টেম্বর) সকাল ৬টা পর্যন্ত এই সড়ক দিয়ে মোট ২২ হাজার ৮০৫টি গাড়ি চলাচল করেছে । এই ২৪ ঘণ্টায় মোট টোল আদায় হয়েছে ১৮ লাখ ৫২ হাজার ৮৮০ টাকা ।   

তিনি বলেন, বিমানবন্দর থেকে বনানী মহাখালী, ফার্মগেটের পথে ১২ হাজার ২৪২টি গাড়ি কুড়িল থেকে বনানী, মহাখালী ও ফার্মগেটের পথে ২ হাজার ৪২৫টি গাড়ি বনানী থেকে কুড়িল, বিমানবন্দরের পথে ২ হাজার ৮৯২টি গাড়ি এবং তেজগাঁও থেকে মহাখালী, বনানী কুড়িল ও বিমানবন্দরের পথে ৫ হাজার ২৪৬টি গাড়ি এক্সপ্রেসওয়েতে উঠেছে ।   কর্তৃপক্ষের প্রত্যাশা, গতকালের চেয়ে সোমবার অনেক বেশি গাড়ি এটি ব্যবহার করবে । টোল প্লাজাগুলো থেকে পাওয়া তথ্যে মিলছে কর্তৃপক্ষের সেই আশা পূরণের আভাস । সোমবার (৪ সেপ্টেম্বর) সকাল ৬টা থেকে বেলা ১২টায় গাড়ি চলাচলে নতুন রেকর্ড করেছে এই উড়াল সড়ক । 

এদিনের প্রথম ৬ ঘণ্টার গাড়ি চলাচলের হিসেব রোববারের প্রথম ৬ ঘণ্টায় চলাচল করা গাড়ির সংখ্যা ছাড়িয়ে গেছে । 

খুলে দেয়ার প্রথম ছয় ঘণ্টায় যেখানে গাড়ি চলাচল করেছে টি, সেখানে আজ ৬ ঘণ্টায় এই সংখ্যা দাঁড়ায় টি । এই সময়ে টোল আদায় হয়েছে ৫ লাখ ৪৫ হাজার ২৮০ টাকা । 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image