• ঢাকা
  • শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইবি ছাত্রলীগের ৩৩ দফা দাবি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১০ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৪৩ এএম
ইবি ছাত্রলীগের ৩৩ দফা দাবি
ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালামের কার্যালয়ে এ স্মারকলিপি প্রদান

আবির হোসেন, ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)  সকল শিক্ষার্থীর জন্য আধুনিক স্মার্ট কার্ড নিশ্চিতসহ ক্যাম্পাসের নানা সমস্যা দূরীকরণে ৩৩ দফা দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। 

বুধবার (০৯ মে) দুপুর ১টায় ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালামের কার্যালয়ে এ স্মারকলিপি প্রদান করে তাঁরা।

এসময় প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া, প্রক্টর প্রফেসর ড. শাহাদৎ হোসেন আজাদ ও প্রভোস্ট কাউন্সিল সভাপতি প্রফেসর ড. দেবাশীষ শর্মা উপস্থিত ছিলেন। এ সময় শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের নেতৃত্বে শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

অন্যান্য দাবিগুলো হলো, বিশ্ববিদ্যালয়ের গবেষণা খাতে বরাদ্দ বাড়ানো, আবাসিক হলের লাইব্রেরিতে মানসম্মত পরিবেশ তৈরি, হলের খাবারের মান বৃদ্ধি, আবাসিক সংকট নিরসনে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ, বিশ্ববিদ্যালয়ে দ্রুতগতির ওয়াইফাই ব্যবস্থা নিশ্চিত, মেগা প্রজেক্ট দ্রুত বাস্তবায়ন, শ্রেণিকক্ষ- শিক্ষক- কর্মকর্তা ও কর্মচারী সংকট নিরসন, শিক্ষার্থীদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করা, বিশ্ববিদ্যালয়ের সীমানা প্রাচীর সংস্কার, টিএসসিসিতে নিয়মিত সভা-সেমিনার করা, পরিবহন ভোগান্তি নিরসন, চিকিৎসা কেন্দ্রে মানসম্মত চিকিৎসা সেবা নিশ্চিত করা, পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের ভোগান্তি নিরসন, ব্যাংকে ই-ব্যাংকিং ব্যবস্থা নিশ্চিত, সার্টিফিকেট উত্তোলনের ভোগান্তি নিরসনের লক্ষ্যে সব কাজ ডিজিটালাইজেশনের আওতায় আনা, বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরের ড্রেনেজ ব্যবস্থা উন্নত করা, প্রভোস্ট ও আবাসিক শিক্ষকদের বিশ্ববিদ্যালয়ে অবস্থান নিশ্চিত করা, বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে পর্যাপ্ত আলোর ব্যবস্থা করা, নিয়মিত ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চা নিশ্চিত করা, মশা নিধনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ, আবাসিক হলসমূহে মানসম্মত ওয়াশরুমের ব্যবস্থা নিশ্চিত করা, বিশ্ববিদ্যালয়কে পূর্ণাঙ্গ আবাসিক করার লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা, ছাত্রকল্যাণ তহবিল থেকে অসুস্থ শিক্ষার্থীদের চিকিৎসা সহায়তা করা, বিশ্ববিদ্যালয়কে সবুজ ক্যাম্পাসে রূপান্তরিত করার লক্ষ্যে অধিক সংখ্যক ফলজ, বনজ, ঔষধি গাছ লাগানো, জাতীয় স্থাপনাগুলোর সঠিক পরিচর্যা নিশ্চিত করা, শিক্ষার্থীদের জন্য টিএসসিসি সার্বক্ষণিক উন্মুক্ত রাখা, কেন্দ্রীয় লাইব্রেরি সব শিক্ষার্থীর জন্য সার্বক্ষণিক খোলা রাখা, সব শিক্ষার্থীর জন্য আধুনিক স্মার্ট কার্ড নিশ্চিত করতে করা, বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট নিয়মিত হালনাগাদ করা, শিক্ষক থেকে কর্মচারী পর্যন্ত সবার দায়িত্বের ব্যাপারে জবাবদিহিতা নিশ্চিত করা, বিশ্ববিদ্যালয় থেকে প্রকাশিত জার্নাল ওয়েবসাইটে প্রকাশ করা, বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরে নিরাপদ পানি নিশ্চিত করা, ক্যাম্পাস থেকে মাদক নির্মুল, র‍্যাগিং সম্পূর্ণভাবে নিষিদ্ধ করা এবং বহিরাগত প্রবেশ নিষিদ্ধ করা।

ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, আমরা সকল দাবির সঙ্গে একমত, আমরা এসব কাজের বাস্তবায়ন করতে পারলে আমাদেরও সেটিসফেকশন আসবে। আমরা আমাদের সাধ্যমত চেষ্টা করব তনে সকলের সহযোগিতা একান্ত কাম্য।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image