• ঢাকা
  • বৃহস্পতিবার, ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঝিনাইগাতীতে বিনামূল্যে গবাদি পশুর ভ্যাকসিনেশন কার্যক্রম শুরু 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৮ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:৫৩ পিএম
ঝিনাইগাতীতে
বিনামূল্যে গবাদি পশুর ভ্যাকসিনেশন কার্যক্রম শুরু 

মো. জাহিদুল হক মনির , শেরপুর প্রতিনিধি : শেরপুরের ঝিনাইগাতীতে বিনামূল্যে গবাদি পশুর বিভিন্ন রোগ প্রতিরোধে ভ্যাকসিনেশন কার্যক্রম শুরু করা হয়েছে।রবিবার (২৮ মে) সকালে উপজেলার মালিঝিকান্দা ইউনিয়নের চেঙ্গুরিয়া এলাকায় ভ্যাকসিনেশন ক্যাম্পেইনের উদ্বোধন করেন উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. এটিএম ফয়জুর রাজ্জাক আকন্দ।

সরকারের অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অধীনস্থ ‘সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন’ (এসডিএফ) এর উদ্যোগে ও উপজেলা প্রাণী সম্পদ দপ্তরের সহায়তায় এ ভ্যাকসিনেশন ক্যাম্পেইনের আয়োজন করা হয়। 

এতে সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত স্থানীয়দের সাড়ে ৩০০ গৃহপালিত পশুকে বিনামূল্যে ভ্যাকসিনেশন প্রদান করা হয়। তন্মধ্যে গরুর গোট পক্স ও ক্ষুরা রোগের ২০০টি ও ছাগলের পিপিআর রোগের ১৫০টি টিকা প্রদান করা হয়। 

এ সময় উপস্থিত ছিলেন সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের জেলা ব্যবস্থাপক মো. মাহমুদ হাসান, জীবিকায়ন কর্মকর্তা আল ইমরান, ক্লাস্টার কর্মকর্তা (সিও) বলরাম চন্দ্র ঘোষ প্রমুখ।
সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের জেলা জীবিকায়ন কর্মকর্তা আল ইমরান জানান, ‘সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন’ (এসডিএফ) সরকারের অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অধীনস্থ একটি অলাভজনক ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান। 

প্রতিষ্ঠানটি ২০০১ সাল থেকে সমাজের দরিদ্র, কম সুবিধাভোগী এবং দরিদ্র জনগোষ্ঠীর আর্থ-সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষা, পরিবেশ, কৃষি এবং মানবাধিকার উন্নয়নের জন্য কাজ করে আসছে। বিনামূল্যে গবাদি পশুর ভ্যাকসিনেশন কার্যক্রম ঝিনাইগাতী উপজেলার ৪৫টি এলাকায় পরিচালনা করা হবে। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image