• ঢাকা
  • মঙ্গলবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ০৬ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ফেসবুকে নিযার্তনের ভিডিও দেখে দুইজনকে গ্রেফতার করলো পুলিশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১১ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:০৫ পিএম
ফেসবুকে নিযার্তনের ভিডিও দেখে
দুইজন গ্রেফতার

নুরনবী সরকার, লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাট সদর উপজেলায় মানসিক ভারসাম্যহীন এক যুবককে গাছে বেঁধে অমানবিক নির্যাতনের ভিডিও ভাইরাল হওয়ার ঘটনায় দুই জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার হওয়া ওই দুইজনের নাম ইসমাইল হোসেন (৬৩) ও মনজুর আলম (৪০)।

শুক্রবার সকালে তাদের জেল হাজতে প্রেরণ করেন লালমনিরহাট সদর থানা পুলিশ। এর আগে বৃহস্পতিবার বিকালে তাদের গ্রেফতার করেন। এর আগে নির্যাতনের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে লালমনিরহাট সদর থানার ওসি এরশাদুল আলম তা দেখে অভিযুক্তদের গ্রেফতারে অভিযান শুরু করেন।

জানা গেছে, বুধবার লালমনিরহাট সদর উপজেলার দূরাকুটি বাজারের রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের সামনে মানসিক ভারসাম্যহীন এক যুবককে গাছে বেঁধে অমানবিক নির্যাতন করছে কয়েকজন। তাদের মারধরে ওই যুবক চিৎকার করলেও তার সাহায্যে এগিয়ে আসেনি কেউ। উপস্থিত লোকজন ঘটনার প্রতিবাদ না করে সে দৃশ্য দেখছেন ও ভিডিও করেছেন। এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে লালমনিরহাট সদর থানার ওসি এরশাদুল আলম তা দেখে খোঁজখবর নেয়া শুরু করেন।

ওসি এরশাদুল আলম জানান, মানসিক ভারসাম্যহীন ওই যুবকের নাম আমিনুল ইসলাম (২৪)। তিনি লালমনিরহাট সদর উপজেলার পূর্ব দোলজোর সাকোয়ার পাড় গ্রামের নূর ইসলামের ছেলে। এ ঘটনায় ওই যুবকের মা মমেনা বেগম বাদী হয়ে চার জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৪-৫ জনকে আসামি করে লালমনিরহাট থানায় মামলা দায়ের করেন। পরে ফেসবুকে ছড়িয়ে পড়া ভিডিও দেখে বৃহস্পতিবার বিকেলে ইসমাইল হোসেন (৬৩) ও মনজুর আলম (৪০) নামে মামলার দুই আসামিকে গ্রেফতার করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, আমিনুল ইসলাম জন্মগতভাবে মানসিক ভারসাম্যহীন। দূরাকুটি বাজারসহ বিভিন্ন এলাকায় পাগলের মতো ঘোরাফেরা করেন আমিনুল। রাতে রাস্তা বা হাটবাজারে অবস্থান করেন তিনি। এলাকার লোকজনকে মেরেছেন তিনি এমন কথিত অভিযোগে বুধবার সকালে দূরাকুটি বাজারের একটি গাছে তাকে রশি দিয়ে বাঁধে স্থানীয় লোকজন। পরে তাকে লাঠি দিয়ে বেদম মারধরে করে।

লালমনিরহাট সদর থানার ওসি এরশাদুল আলম বলেন, ভিডিও দেখে পুলিশ তৎপর হয়। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুইজনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদেরও গ্রেফতারে অভিযান অব্যাহত রেখেছে পুলিশ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

অপরাধ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image