• ঢাকা
  • রবিবার, ২১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জলঢাকায় ফেসবুকে প্রতারণা পর্নোগ্রাফি আইনে গ্রেফতার ০২ প্রতারক 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৮ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:০০ পিএম
জলঢাকায় ফেসবুকে প্রতারণা
পর্নোগ্রাফি আইনে গ্রেফতার ০২ প্রতারক 

মশিয়ার রহমান, জলঢাকা, নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারীর জলঢাকায় ফেসবুকে প্রেমিক সেজে কলেজ ছাত্রীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তুলে সুকৌশলী  ওই ছাত্রীর একান্ত ব্যক্তিগত ছবি গুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করায় দুই প্রতারককে গ্রেফতার করেছে জলঢাকা থানা পুলিশ।

তথ্য প্রযুক্তির মাধ্যমে নওগাঁ জেলার নিয়ামতপুর থানার অত্যন্ত অঞ্চল শিবপুর বাজার থেকে দুই প্রতারককে গ্রেফতার করা হয়েছে বলে থানা পুলিশ সূত্রে নিশ্চিত হওয়া  গেছে। 

গ্রেপ্তারকৃতরা হলেন নওগাঁ জেলার নিয়ামতপুর থানার হাজিনগর ইউনিয়নের ১নং ওয়ার্ডের স্থায়ী বাসিন্দা মোস্তফা কামালের ছেলে সেন্টু রহমান (২৩) ও একই জেলার পরশা থানার ঘাটনগর ইউনিয়নের বড়গ্রাম এলাকার সাইদুল রহমানের ছেলে সারোয়ার হোসেন (২৫)। জলঢাকা থানার এএসআই হারুন জানান গ্রেফতারকৃত দুই প্রতারকের বিরুদ্ধে জলঢাকা থানায় মামলা হয়েছে -যাহার  নং- ০২/১৮৪, ধারা- পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইন ২০১২ এর ৮(১)/(২)/(৩)।

থানা পুলিশ সুত্রে জানা যায়, ঐ কলেজ ছাত্রীর ফেসবুক আইডির মাধ্যমে পরিচয় হয় সেন্টু রহমানের। পরবর্তীতে তাদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে ওঠে এক পযার্য়ে তাদের মধ্যে  প্রেমের সম্পর্ক হয়। প্রেমের সম্পর্কের একপর্যায়ে সেন্টু রহমান কৌশলে ঐ কলেজ ছাত্রীর  একান্ত ব্যক্তিগত ছবি তার ফেসবুক আইডি এবং ম্যাসেঞ্জারে নেয় প্রেমিক সেন্টু রহমান সেই সব ছবি স্ক্রিন শর্ট এর মাধ্যমে স্থির চিত্র ধারণ করে। 

পরবর্তীতে সেন্টু রহমান তার বন্ধু  মোঃ সারোযার হোসেন কে ছবিগুলি দেখাইয়া  দুই বন্ধু মিলে বিভিন্ন সময় ব্লাকমেইল করিয়া টাকা দাবি করে। ঐ কলেজ ছাত্রী  টাকা দিতে অপারগতা প্রকাশ করায় প্রতারক  সেন্টু রহমান এবং সারোয়ার হোসেন ঐ ছাত্রীর  একান্ত ব্যক্তিগত ছবি গুলো সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, ম্যাসেঞ্জারে পোস্ট করে। এবং কলেজ ছাত্রীকে  বিভিন্ন ভাবে ভয়ভীতি প্রদর্শন করে। 

ঐ কলেজ ছাত্রী বিষয়টি জানার পর অজ্ঞাত প্রেমিকের  বিরুদ্ধে জলঢাকা থানায় এজাহার দায়ের করিলে তদন্তকারী কর্মকর্তা, জেলার  পুলিশ সুপার  মোঃ গোলাম সবুর, পিপিএম-সেবা সার্বিক  নির্দেশনায়, জলঢাকা থানা অফিসার ইনচার্জ ওসি মুক্তারুল আলম  এর নেতৃত্বে  তথ্য প্রযুক্তির মাধ্যমে উক্ত  আসামীদের সনাক্ত করিয়া নওগাঁ জেলার নিয়ামতপুর থানার প্রত্যন্ত এলাকার শিবপুর বাজার হইতে রবিবার (২৭ আগষ্ট) বিকেলে দুই প্রতারক কে গ্রেফতার করে।

জলঢাকা থানা অফিসার ইনচার্জ ওসি মুক্তারুল আলম জানান গ্রেফতারকৃত  আসামীদ্বয় ঘটনার সহিত জড়িত থাকার বিবরণ দিয়ে ঘটনার সত্যতা স্বীকার করেন। আসামীদের জিজ্ঞাসাবাদ ও অভিযান অব্যহত আছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image