• ঢাকা
  • রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মুজিব কর্নার হোক সংস্কৃতি ও জ্ঞানচর্চার বাতিঘর : এসডিএফ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৯:২৯ পিএম
সংস্কৃতি, জ্ঞানচর্চার বাতিঘর
মুজিব কর্নার

নিউজ ডেস্ক: মুজিব কর্নার উদ্বোধন হলো। বহুল প্রতিক্ষিত মুজিব কর্নারের দরজা আনুষ্ঠানিকভাবে সবার জন্য খুলে দেয়া হলো।

রাজধানীর মোহাম্মদপুরে সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) ভবনের ৫ম তলায়, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব ও  প্রধান অতিথী জনাব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ ফিতা কেটে মুজিব কর্নার উদ্বোধন করেন । উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাবেক সিনিয়র সচিব, এসডিএফএর চেয়ারম্যান জনাব আব্দুস সামাদ ফারুক।

উদ্বোধনী অনুষ্ঠানে শেখ মোহাম্মদ সলীম উল্লাহ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সারা পৃথিবীর সামনে রোল মডেল । উন্নয়নের ধারাবাহিকতায় আমরা উন্নয়নশীল দেশ হিসাবে স্বীকৃত । বর্তমান সরকারের সময়ে শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ ব্যবস্থা-পদ্মা সেতু ও এলিভেটেড এক্সপ্রেস, মানুষের মাথাপিছু আয়, শহর ও গ্রামাঞ্চলের মানুষের নাগরিক সুবিধা বৃদ্ধি, রেমিটেন্স, জিডিপি ও বিদেশী বিনিয়োগ বৃদ্ধি পেয়েছে। 

অর্থ সচিব আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আন্দোলন সংগ্রাম, স্বশস্ত্র মুক্তিযুদ্ধ ও অনেক আত্মত্যাগের বিনিময়ে বাংলাদেশ স্বাধীনতা লাভ করেছে। বঙ্গবন্ধুর সে অবদান ও মুক্তিযুদ্ধের ইতিহাস সংক্ষিপ্ত পরিসরে তুলে ধরার জন্য প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারীদের তথা দেশবাসীর সামনে এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। যা নি:সন্দেহে প্রশংসার দাবী রাখে । মুজিব কর্নার হোক সংস্কৃতি ও জ্ঞান চর্চার বাতিঘর।

অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে আব্দুস সামাদ ফারুক বলেন, বঙ্গবন্ধু এদেশের মানুষের অধিকার ও অথনৈতিক মুক্তির জন্য আজীবন সংগ্রাম করে গেছে। আমরা বঙ্গবন্ধুর সে স্বপ্ন বাস্তবায়নে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। এসডিএফ সারাদেশের মানুষের অর্থনৈতিক মুক্তি তথা দারিদ্র বিমোচনের জন্য কাজ করে যাচ্ছে।

তিনি আরও বলেন, আমরা ডিজিটাল বাংলাদেশ বিনির্মান করেছি, আগামীতে আমাদের লক্ষ্য ডিজিটাল বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ করা। আজ থেকে মুজিব কর্নারের যাত্রা শুরু হলো। মুজিব কর্নার জ্ঞান অর্জনের একটি কেন্দ্র । মুজিব কর্নারে দূর্লভ ছবির পাশাপাশি বঙ্গবন্ধুর আত্মজীবনি , বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ইতিহাস, ৫২'র ভাষা আন্দোলনের ইতিবৃত্ত, বাংলাদেশের বিভিন্ন ইতিহাস ও ঐতিহ্য সম্বলিত সেরা লেখকদের অসংখ্য বই স্হান পেয়েছে । 

অনুষ্ঠানে আরও উপস্হিত ছিলেন এ জেড এম সাখাওয়াত হোসেন ব্যবস্হাপনা পরিচালক, মাহাবুবুল আলম পরিচালক (অর্থ) ও গোলাম ফারুক পরিচালক (অপারেশন) সহ প্রতিষ্ঠানের সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image