• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

'খালেদা জিয়া ও তারেক রহমান অংশগ্রহন করতে পারবেনা বলেই বিএনপি নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে'


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৭ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৫৫ পিএম
'খালেদা জিয়া ও তারেক রহমান অংশগ্রহন করতে পারবেনা বলেই বিএনপি নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে'
গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ।

নিউজ ডেস্ক : গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেছেন খালেদা জিয়া ও তারেক রহমান অংশগ্রহন করতে পারবেনা বলেই বিএনপি আগামী জাতীয় সংসদ নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোকদিবস উপলক্ষ্যে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় ও এর অধীন দপ্তর/সংস্থার উদ্যোগে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত এক আলোচনাসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, দেশের আদালতের বিচারে তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দার শাস্তি হয়েছে। অন্যদিকে এতিমের টাকা আত্মসাৎ করে জিয়ার স্ত্রী খালেদা শাস্তি ভোগ করছেন। দেশের প্রচলিত আইন অনুযায়ী এরা কেউই আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে পারবে না। একারনে তারা তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের কথা বলছে। কিন্তু সংবিধান অনুযায়ী তত্ত্বাবধায়ক সরকার ফিরে আসার আর কোন সুযোগ নেই। এই অসার দাবী উত্থাপন এবং বিভিন্ন দুতাবাসে নালিশ করে তারা প্রকারান্তরে আগামী নির্বাচনকে বানচালের পায়তারা করছে। তারা বিদেশে দেশের ভাবমুর্তি নষ্ট করছে।

১৯৭৫ সালের ১৫ আগস্টের হত্যাকান্ডে জিয়াউর রহমানের ভুমিকার কথা উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, পাকিস্তানী হানাদার গোষ্ঠী বঙ্গবন্ধুকে জেল, জুলুম, অত্যাচার, নির্যাতন করলেও তাকে হত্যা করার মত দুঃসাহস দেখায়নি। অথচ স্বাধীন সার্বভৌম বাংলাদেশের কতিপয় কুলাঙ্গার বঙ্গবন্ধুকে পরিবারের ২৬ জন সদস্যসহ নির্মমভাবে হত্যা করে। এই হত্যাকান্ডে পেছন থেকে মেজর জিয়া কলকাঠি নেড়েছে। জাতির পিতা হত্যার বিচার হয়েছে এবং বিচারের রায় কার্যকর হয়েছে। এখন সময় এসেছে বিদেশে পলাতক সাজাপ্রাপ্ত আসামীদের ফিরিয়ে এনে রায়ের পুর্ণাঙ্গ বাস্তবায়ন এবং একটি কমিশন গঠন করে এই হত্যাকান্ডের পরিকল্পনাকারীদের বিচার করা।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব কাজী ওয়াছি উদ্দিনের সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সরকারের সাবেক সচিব ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি যাদুঘরের কিউরেটর জনাব মোঃ নজরুল ইসলাম খান। 

তিনি তার বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের বিভিন্ন দিক তুলে ধরেন। অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রাজউক চেয়ারম্যান ও সরকারের সচিব জনাব আনিসুর রহমান মিয়া পিএএ ও গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী জনাব মোঃ শামীম আখতার। গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় এবং এর অধীন বিভিন্ন দপ্তরন/সংস্থার কর্মকর্তা কর্মচারীবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image