• ঢাকা
  • মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ১৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঢাবিতে ছাত্রদলের ওপর হামলার অভিযোগ ভিত্তিহীন: স্বরাষ্ট্রমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৪ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ০৬:০৩ পিএম
ছাত্রদলের ওপর হামলার অভিযোগ ভিত্তিহীন
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

ডেস্ক রিপোর্টার: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল দাবি করেছেন, ছাত্রদলের ওপর পরিকল্পিত হামলা চালানোর বিষয়ে বিএনপির অভিযোগের কোনো ভিত্তি নেই ।

মঙ্গলবার (২৪ মে) সকালে সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। রাজনৈতিক কৌশলের অংশ হিসেবে বিএনপি নানা ধরনের অভিযোগ করছে। আন্দোলনের নামে নৈরাজ্য হলে কঠোর হাতে দমনের হুঁশিয়ারি দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্রদল-ছাত্রলীগের দফায় দফায় সংঘর্ষ হয়। আহত হয়েছেন দুপক্ষের অন্তত ৩০ জন। ছাত্রদলের অভিযোগ, বিশ্ববিদ্যালয় প্রশাসনের মদদে তাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা করেছে ছাত্রলীগ। আর ছাত্রলীগ বলছে, বহিরাগতদের নিয়ে ছাত্রদল ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করলে সাধারণ শিক্ষার্থীরা প্রতিহত করেছে।

দফায় দফায় সংঘর্ষে উত্তপ্ত ঢাকা বিশ্ববিদ্যালয়। ছাত্রলীগ আর ছাত্রদলের কর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ আর সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয় পুরো ক্যাম্পাস। সকাল সাড়ে ৯টার দিকে পূর্ব-ঘোষিত বিক্ষোভ কর্মসূচি পালনের উদ্দেশে ক্যাম্পাসে আসতে থাকেন ছাত্রদল নেতাকর্মীরা। তাদের অভিযোগ, এ সময় আগে থেকে অবস্থান নেয়া ছাত্রলীগের কর্মীদের বাধার মুখে পড়েন তারা। হঠাৎ করেই হাতাহাতি আর কথা কাটাকাটির এক পর্যায়ে দুপক্ষই জড়িয়ে পড়ে সংঘর্ষে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সদস্য সচিব আমান উল্লাহ আমান বলেন, ছাত্রলীগের এ হামলায় প্রশাসনের একটি পরোক্ষ সম্মতি রয়েছে।

ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আবু আফসান মোহাম্মদ ইয়াহিয়া বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে এই সন্ত্রাসীদের রুখে দেবে।

আর ছাত্রলীগের দাবি, বহিরাগত ও অছাত্রদের নিয়ে ছাত্রদল ক্যাম্পাসে প্রবেশ করতে গেলে সাধারণ শিক্ষার্থীরা প্রতিহত করেছে। ছাত্রদলের অস্ত্রের আঘাতে ছাত্রলীগ কর্মীসহ সাধারণ শিক্ষার্থীরা আহত হয়েছেন বলে অভিযোগ ছাত্রলীগের।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের  সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, ছাত্রদলের নেতাকর্মীরা দেশীয় অস্ত্রশস্ত্র ও ক্যাডারদের নিয়ে শিক্ষার্থীদের শান্তিপূর্ণ অবস্থানে হামলা করার চেষ্টা করেছে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখার স্বার্থে ছাত্রদল-ছাত্রলীগ দুপক্ষকেই সহনশীল আচরণের আহ্বান জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আখতারুজ্জামান বলেন, কোনো মহল ক্যাম্পাসের স্থিতিশীল অবস্থা যাতে বিনষ্ট করতে না পারে, সে বিষয়ে যত্নশীল থাকা খুবই জরুরি। আমরা আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীকেও বলব, প্রক্টরিয়াল বডি যারা তাদেরও বলা হবে।

 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image