• ঢাকা
  • রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

যুক্তরাষ্ট্র মধ্যপ্রাচ্যের সকল সমস্যার মূল কারণ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৪ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:২৭ পিএম
আমেরিকার বশ্যতার ভিত্তিতে সংস্কৃতি ও নীতির মুখোমুখী হচ্ছি
হিজবুল্লাহ নেতা সাঈদ হাসান নাসরাল্লাহ

নিউজ ডেস্ক:  লেবাননের হিজবুল্লাহ গ্রুপের নেতা সাঈদ হাসান নাসরাল্লাহ বৃহস্পতিবার বলেছেন, যুক্তরাষ্ট্র হচ্ছে মধ্যপ্রাচ্যের সকল সমস্যার ‘মূল’ কারণ। ইসরাইলি গণমাধ্যম এ কথা জানিয়েছে। খবর সিনহুয়ার।

ইসরাইলের ইংরেজি সংবাদপত্র ‘দ্যা জেরুজালেম পোস্ট’ তাদের ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদনে জানায়, লেবাননের একজন মুসলিম পন্ডিতের স্মরণসভা অনুষ্ঠানে নাসরাল্লাহ বলেন, ‘মধ্যপ্রাচ্যের প্রধান সমস্যা হচ্ছে সবকিছুতে আমেরিকার জঘন্য ও নগ্ন হস্তক্ষেপ।’

নাসরাল্লাহ’র উদ্ধৃতি দিয়ে ওই প্রতিবেদনে বলা হয়, ‘আমরা আমেরিকার বশ্যতার ভিত্তিতে একটি সংস্কৃতি ও নীতির মুখোমুখী হচ্ছি। যুক্তরাষ্ট্র মধ্যপ্রাচ্যের ব্যাপারে দেওয়া তাদের সকল প্রতিশ্রুতি ভঙ্গ করেছে।

২০১৪ সাল থেকে ইসরাইল-ফিলিস্তিন শান্তি প্রক্রিয়ার ক্ষেত্রে সৃষ্ট অচলাবস্থার অবসানে যুক্তরাষ্ট্রের নিষ্কিয়তার কথা উল্লেখ করে তিনি বলেন, ‘আমেরিকার কারণেই দ্বি-রাষ্ট্র সমাধান ম্লান হয়ে যাচ্ছে।’

তিনি আরো বলেন, মন্ত্রিদের সম্পর্কে অভিযোগকারি লেবাননের নাগরিকদের এমন অবস্থান থেকে সরে এসে ‘অত্যাচারি আমেরিকার’ উপর ‘তাদের ক্ষোভ ঢেলে দেওয়া উচিত।’ কেননা, মিশরের গ্যাস এবং জর্ডানের বিদ্যুত খাতের উপর আমেরিকার নিষেধাজ্ঞার কারণে  লেবাননে বিদ্যুতের ঘাটতি দেখা দেয়।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image