• ঢাকা
  • বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৮ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জলঢাকায় কাঁচাবাজার নিয়ন্ত্রণ মনিটরিংয়ে  ইউএনও'র জরিমানা 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:২৯ পিএম
জলঢাকায়
কাঁচাবাজার নিয়ন্ত্রণ মনিটরিংয়ে  ইউএনও'র জরিমানা 

জলঢাকা প্রতিনিধি, নীলফামারী : নীলফামারীর জলঢাকায় হঠাৎ করে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে আলু পিয়াজ সহ বিভিন্ন সবজির দাম বেড়ে যাওয়ার ফলে সবজি বাজার নিয়ন্ত্রণে রাখতে মাঠে নেমেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ময়নুল ইসলাম। তিনি গত ২দিন ধরে জলঢাকা পৌরশহরের কাঁচাবাজার মনিটরিং করে ৪ জন ফরেয়া ব্যবসায়ীর ৮০ হাজার টাকা জড়িমানা করেন। 

শহরের কাঁচাবাজারে বাজার করতে আসা মাজেদুর রহমান জানায়, বাজার করতে এসে হতাশ হয়ে পরেছি। নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম এতো বেশি চিন্তাই করা যায়না। আমাদের মতো মধ্যবিত্ত মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। বাজার করতে এসে হিমশিম খাচ্ছি। 

দাম বৃদ্ধির জন্য চাহিদার চেয়ে কম পরিমানে পণ্য কিনতে বাধ্য হচ্ছি। এদিকে ব্যবসায়ীরা জানান, আমরা দাম বাড়াইনা। তবে আমরা যে দরে মাল কিনি তার চেয়ে সামান্য লাব ধরে বিক্রি করি। 
মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) সকালে বড়ঘাটের হিমাগারে গিয়ে ৪ জন ফরেয়া ব্যবসায়ীর প্রত্যেকের ২০ হাজার করে মোট ৮০ হাজার টাকা জড়িমানা করা হয়েছে। 

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ময়নুল ইসলাম জানান, তারা কৃষক বা পাইকারের কাছ থেকে কম দামে আলু কিনে বেশি দামে বাজারে বিক্রি করছিল। নিয়মিত আড়ৎ ও কাচাঁবাজার মনিটরিং চলছে। কোনো ব্যবসায়ী সরকার নির্ধারিত মূল্যের বেশি নেওয়ার অভিযোগ পাওয়া গেলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তিনি ব্যবসায়ীদের প্রত্যেককে ক্রয়-বিক্রয়ের মূল্য তালিকা ঝুলানোর নির্দেশ দেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image