• ঢাকা
  • সোমবার, ২২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শিবপুরে নারী অভিবাসী শ্রমিকদের নিরাপত্তা ও সুরক্ষার দাবীতে মানববন্ধন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৫ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:১৬ পিএম
শিবপুরে নারী অভিবাসী শ্রমিকদের
নিরাপত্তা ও সুরক্ষার দাবীতে মানববন্ধন

নরসিংদী প্রতিনিধি : নরসিংদীর শিবপুরে নারী অভিবাসী কর্মীদের নিরাপত্তা ও সুরক্ষা বৃদ্ধিকরণ কার্যক্রমের আওতায় অভিবাসন খরচ কমানো, এয়ারপোর্টে হয়রানি ও প্রতারণা বন্ধ,নারী অভিসাসী শ্রমিকদের নির্যাতন ও নিপীড়ন মুক্ত করার দাবীতে মানববন্ধন করেছে বাংলাদেশী অভিবাসী মহিলা শ্রমিক এসোসিয়েশন (বমসা)। 

মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় ও গ্লোবাল এ্যাফেয়ার্স কানাডার অর্থায়নে মঙ্গলবার (৫ ডিসেম্বর) বেলা ১১টায় শিবপুর প্রেস ক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন, বমসার ফিল্ড ফ্যাসিলেটর রুবি বেগম, প্রোগ্রাম অফিসার প্রবির কুমার বিশ্বাস, শিবপুর প্রেস ক্লাবের সভাপতি এস এম খোরশেদ আলম, সাধারণ সম্পাদক শেখ মানিক, সহ সম্পাদক মাহবুব খান, ক্রীড়া সম্পাদক ইলিয়াস হায়দার, প্রচার সম্পাদক ডলিম খান  প্রমুখ। এসময় বিদেশ ফেরত শতাধিক নারী অভিবাসী শ্রমিক অংশ গ্রহণ করেন।

মানববন্ধনে নারী অভিবাসী শ্রমিকদের বৈধ ও নিরাপদে বিদেশ গমন, সরকারের অনুমোদন প্রাপ্ত রিক্রুটিং এজেন্সির মাধ্যমে বিদেশে শ্রমিক প্রেরণ, বিদেশ গমনে অতিরিক্ত ব্যয় পরিহার করা, বিদেশে অভিবাসী শ্রমিকদের কাজের নিশ্চয়তা দেয়া, দেশে বিদেশে দালালদের হয়রানি বন্ধ করা, বিদেশে কর্মরত শ্রমিকদের বোনাসের ব্যবস্থা করা, বিদেশের জেলখানায় বাংলাদেশী শ্রমিকদের বন্দী অবস্থা থেকে মুক্তি ও নিজ দেশে ফেরত আনা, অভিবাসী শ্রমিকদের কর্মঘন্টার ন্যায্য মজুরী পাওয়ার ব্যবস্থা করা, বিদেশে কর্মকালীন সময়ে শ্রমিকদের স্বাস্থ্য ও সুরক্ষা নিশ্চিত করা, দেশে ও বিদেশে অভিবাসী শ্রমিক ও তার পরিবারের নিশ্চিত করার দাবী জানান।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image