• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ০৬ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে স্মৃতি চিরঞ্জীব উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৮ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:০৮ পিএম
সুবর্ণজয়ন্তী উপলক্ষে সুপ্রিম কোর্ট আয়োজিত
স্মৃতি চিরঞ্জীব উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক:  বাংলাদেশ সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে ‘স্মৃতি চিরঞ্জীব’ স্মৃতিস্তম্ভের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (২৮ জুলাই) সকালে এই স্মৃতিস্তম্ভ উদ্বোধন করা হয়।

১৯৭২ সালের ১৮ ডিসেম্বর দেশের সর্বোচ্চ আদালতের যাত্রা উদ্বোধনের পর যে স্থান থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ভাষণ দিয়েছিলেন সেই স্থানটি সংরক্ষণের লক্ষ্যে নির্মিত এই স্মৃতিস্তম্ভের উদ্বোধন করেন তিনি। ১৯৭১ সালে দেশের মুক্তিযুদ্ধে শহীদ ৬৯ আইনজীবীর নাম স্মৃতিস্তম্ভে খোদাই করা হয়েছিল।

প্রতিষ্ঠার সুবর্ণজয়ন্তী উপলক্ষে সুপ্রিম কোর্ট আয়োজিত একই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী সুপ্রিম কোর্টের ‘রেকর্ড ভবন’-এর ভিত্তিপ্রস্তরও স্থাপন করেন।

প্রধানমন্ত্রী সুপ্রিম কোর্টের প্রকাশনা ‘আমাদের বিচারালয়’-এর মোড়কও উন্মোচন করেন, একটি স্বাধীন দেশ হিসেবে বাংলাদেশের অভ্যুদয় এবং বাংলাদেশ সুপ্রিম কোর্টের যাত্রার ওপর একটি ভিডিও প্রামাণ্যচিত্র ও প্রদর্শন করা হয়।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী মঞ্চে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও আইনমন্ত্রী আনিসুল হক বক্তব্য রাখেন।

স্বাগত বক্তব্য রাখেন আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বাংলাদেশের অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ আমিন উদ্দিন এবং বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি মো. মমতাজউদ্দিন ফকির।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image