• ঢাকা
  • শনিবার, ২১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আমরাও সুযোগ দিয়েছিলাম নির্বাচনের জন্য: আমীর খসরু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৯ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১০:৫১ এএম
সরকারী দল ও পুলিশি বাঁধায় পণ্ড হয়েছিল
আমীর খসরু

নিউজ ডেস্ক:  বিএনপির স্থায়ী কমিটির আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনের কথা বলছেন, ইভিএমের কথা বলছেন, যাওয়া-না যাওয়ার কথা বলছেন। এসব বলতে বলতে নির্বাচনের দিন পার হয়ে যাবে। তবে ওই গান এবার হবে না। আগামী নির্বাচন নিয়ে সরকার দুঃস্বপ্ন দেখছে।

শনিবার বিকালে মীরপুরের কালসীতে মহানগর উত্তর বিএনপির পল্লবী জোনের উদ্যোগে জ্বালানি তেল, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, ভোলায় নুর আলম, আব্দুর রহিম, নারায়ণগঞ্জে শাওন প্রধান, মুন্সীগঞ্জে শহীদুল ইসলাম শাওন এবং যশোরে আব্দুল আলিম হত্যাসহ সারাদেশে পুলিশি হামলার প্রতিবাদে আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন।

গত ১৫ সেপ্টেম্বর পল্লবী জোনের এই সমাবেশটি সরকারী দল ও পুলিশি বাঁধায় পণ্ড হয়েছিল। এবারও বিএনপির সমাবেশের দিন আওয়ামী লীগ ও তাদের বিভিন্ন অঙ্গ সংগঠন এবং আওয়ামী লীগ সমর্থিত মুক্তিযুদ্ধ মঞ্চের ব্যানারে এই এলাকায় পৃথক পৃথক কর্মসূচি ঘোষণা করা হয়। এতে সকাল থেকেই এলাকায় উত্তেজনা বিরাজ করছিল। সারাদিন ছাত্রলীগ, যুবলীগের নেতাকর্মীরা মোটরসাইকেল মহড়া দিতে থাকেন। তবে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনার সৃষ্টি হয়নি। আইনশৃঙ্খলা বাহিনী তৎপর ছিল।

আমীর খসরু বলেন, বিগত দিনে আমাদেরও দোষ আছে, আমরাও সুযোগ দিয়েছিলাম তাদেরকে এরকম একটা নির্বাচনের জন্য। আমাদের নেতা-কর্মীরা কষ্ট পেয়েছেন, প্রাণ দিয়েছেন, কারাগারে গেছেন। দুর্বৃত্তায়নের আরেকটা নির্বাচনের সুযোগ আমরা সৃষ্টি করে দিয়েছিলাম। এবার যারা সেই স্বপ্ন দেখছেন তারা বৃথা স্বপ্ন দেখছেন। এই স্বপ্ন আর পূরণ হবার নয়।

তিনি বলেন, বাংলাদেশের ৪০ শতাংশ মানুষ দারিদ্রসীমার নিচে চলে গেছে। আজকে দুই বেলা খেতে পারছে না। অথচ আট হাজার কোটি টাকা ব্যয়ে ইভিএম কেনার মতো লুটপাটের প্রকল্প হাতে নিয়েছে নির্বাচন কমিশন।

মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে ও সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় সমাবেশে মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুক, বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, কেন্দ্রীয় নেতা নাজিম উদ্দিন আলম, সাইফুল আলম নিবর, মহানগর দক্ষিণের রফিকুল আলম মজনু, যুব দলের সুলতান সালাহউদ্দিন টুকু, মোনায়েম মুন্না, মামুন হাসান, স্বেচ্ছাসেবক দলের ইয়াসীন আলী, কৃষক দলের হাসান জাফির তুহিন, মহিলা দলের হেলেন জেরিন খান, ছাত্রদলের কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ প্রমুখ বক্তব্য রাখেন।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image