• ঢাকা
  • বুধবার, ২০ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ০৫ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

প্রান্তিক জনগোষ্ঠীকে উন্নয়নের মূলস্রোতে আনা হচ্ছে : সমাজকল্যাণ সচিব


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১০ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:০২ পিএম
প্রান্তিক জনগোষ্ঠীকে উন্নয়নের মূলস্রোতে আনা
সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মোঃ জাহাঙ্গীর আলম

নিউজ ডেস্ক :  সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মোঃ জাহাঙ্গীর আলম বলেছেন, প্রান্তিক জনগোষ্ঠীর আদি পেশা যেন হারিয়ে না যায় সে লক্ষ্যে সরকার কাজ করছে। উপযুক্ত প্রশিক্ষণ প্রদান করে তাদেরকে উন্নয়নের মূলস্রোতে আনা হচ্ছে।

গতকাল গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের উপকারভোগীদের প্রশিক্ষণ পরবর্তী কার্যক্রম পরিদর্শনকালে সচিব এসব কথা বলেন। পরিদর্শনকালে বিভাগীয় সমাজসেবা কার্যালয় ঢাকার পরিচালক মোহাম্মদ মোজাম্মেল হক ও প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের পরিচালক মোহাঃ কামরুজ্জামান উপস্থিত ছিলেন।

সচিব বলেন, ইতোমধ্যে প্রায় ২৬ হাজার প্রান্তিক পেশাজীবীকে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। অনলাইন জরিপের মাধ্যমে প্রায় সোয়া চার লাখ প্রান্তিক জনগোষ্ঠীর ডেটাবেইজ তৈরি করা হয়েছে। যথাযথ প্রশিক্ষণ, প্রশিক্ষণোত্তর আর্থিক অনুদান ও আধুনিক যন্ত্রপাতি সরবরাহের মাধ্যমে তাঁদের পেশাকে টিকিয়ে রাখা হবে।

সচিব প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য  দেশের প্রতিটি উপজেলায় প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র স্থাপনের পরিকল্পনার কথাও জানান। এর আগে সচিব টুঙ্গিপাড়াস্থ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন।
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image