• ঢাকা
  • রবিবার, ২২ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৫ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বিরামপুরে শীতের তীব্রতায় পুরনো গরম কাপড় বেচাকেনার ধুম পড়েছে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৪ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৪৭ পিএম
বিরামপুরে শীতের তীব্রতায়
পুরনো গরম কাপড় বেচাকেনার ধুম পড়েছে

মোহাম্মদ রেজওয়ান আলী, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি: পৌষ মাসের শেষের সময় মাঘের শুরুতে দিনাজপুর বিরামপুর উপজেলায় শীত জেঁকে বসেছে। মৃদ্যু শৈত্যপ্রবাহ আর হাড় কাঁপানো শীতে মানুষসহ প্রাণীকূল হয়ে পড়েছে জবুথুবু। শীত নিবারণের জন্য নিম্ন আয়ের মানুষ ঝুঁকে পড়েছেন উপজেলার বাজার ও ফুটপাতের দোকানগুলোতে পুরনো শীতবস্ত্রের কেনাকাটায়। মার্কেট গুলোতে শীতের গরম কাপড় কেনাকাটার ধুম পড়েছে। যে যার সাধ্যমত শীতবস্ত্র কেনাকাটা করছেন। পুরাতন কাপড়ের দোকান গুলোতে ভালো মানের পোশাকও পাওয়া যাচ্ছে।

এ কারণে মধ্যবিত্তদের আনাগোনাও দেখা যায়। শীতের এই সময়ে শহরের রেল স্টেশন ঢাকামোড় বাস স্ট্যান্ড পল্লবী মোর কলেজ বাজার সহ সকল দোকানপাটে গরম কাপড় কেনাকাটার ধুম পড়েছে। এছাড়াও পৌরসভার পাশের বেশ কয়েকটি দোকানে বিক্রি হচ্ছে পুরনো শীতবস্ত্র।

এসব দোকানে জ্যাকেট,সোয়েটার,কোট, মাফলার,গেঞ্জি,মোজা ও মেয়েদের বিভিন্ন ডিজাইনের গরম কাপড়ের পসরা সাঁজানো রয়েছে। তাছাড়া ভ্যানে করে বিভিন্ন হাট-বাজারে ঘুরে ঘুরে ৩০ টাকা দরে বাচ্চাদের বিভিন্ন রকম গরম কাপড় বিক্রি হচ্ছে। ক্রেতাগণ জানান,পয়সা ওয়ালাদের কাছে শীতের পোশাকটি পছন্দ হলেই হোলো,তাদের কাছে দাম কোনো বিষয় নয়। এ কারণে পুরানো ভালমানের পোশাকের দাম বেশি হওয়ায় হতদরিদ্র ক্রেতারা পছন্দের পোশাকটি কিনতে পারছেন না। পুরাতন কাপড় ব্যবসায়ীগন বলেন,কিছুদিন আগেও শীত না থাকায় পুরাতন শীতবস্ত্র নিয়ে চিন্তায় পড়েছিলাম। তবে এবারে কঠিন শীতে আশা করা যায় সব কাপড় বিক্রি হবে।

শীত চলে গেলে এ পোশাক আর বিক্রি হবে না। তবে এখন শীত বেড়ে যাওয়ায় বেচাকেনা ভালো হচ্ছে। বিক্রেতাগণ আরোও জানান,২০-৩০ টাকা থেকে শুরু করে ৫শ থেকে ৮শ টাকা দরেরও পোশাক রয়েছে। বিক্রেতারা আরও জানান,ধনী ক্রেতাদের পোশাক পছন্দ হলে ১ হাজার থেকে দেড় হাজার টাকায়ও বিক্রি করা যায়। তীব্র শীতে বিপর্যস্ত জনজীবন গরম কাপড়ে আচ্ছা দিত করে শিব নিবারণের চেষ্টা অব্যাহত চিত্র দেখা যায়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image