• ঢাকা
  • বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৮ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বাকেরগঞ্জে কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০১ নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:১৯ পিএম
বাকেরগঞ্জে কৃষকদের মধ্যে
বিনামূল্যে বীজ ও সার বিতরন

বাকেরগজ্ঞ (বরিশাল) প্রতিনিধি: বাকেরগঞ্জ উপজেলায় ২০২৩-২০২৪ অর্থ বছরে কৃষি প্রণোদনার কর্মসূচির আওতায় রবি মৌসুমে গম, ভুট্টা, সরিষা, সূর্যমুখী, চিনাবাদাম, মুগ, মসুর ও খেসারি ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনার কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ শুরু হয়েছে।

বুধবার সকাল ১১ টায় উপজেলার কৃষি অফিস চত্বরে বীজ ও সার বিতরণ শুরু করা হয়। উপজেলা কৃষি বিভাগের আয়োজনে এ সার ও বীজ বিতরণ করা হয়। বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, পৌর মেয়র লোকমান হোসেন ডাকুয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল চন্দ্র শীল, উপজেলা কৃষি অফিসার সুনীতি কুমার সাহা প্রমুখ।

এদিকে, সরিষার আবাদ ও ফলন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় বাকেরগঞ্জে ১৬০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে ১ কেজি সরিষা বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।
এছাড়া, হাইব্রিড বোরো ৩০০০ জন কৃষকদে দুই কেজি করে বীজ প্রদান করা হবে।

উপজেলা কৃষি অফিসার জানান, ১৬০০ জন কৃষকের প্রত্যেককে ১ কেজি করে সরিষা বীজ, ১০ কেজি করে এমওপি ও ১০ কেজি হারে ডিএপি সার বিতরণ করা হয়েছে। এছাড়াও ৩০০ জনকে ২০ কেজি করে গম, ১৭০ জনকে ভুট্টা ২ কেজি, ২১০ জনকে ১ কেজি করে সূর্যমুখী, ৪০ জনকে ১০ কেজি করে চিনাবাদাম, ১৫০ জনকে ৮ কেজি করে সয়াবিন, ২৪০০ জনকে মুগ, ১১০ জনকে মুসুর, ১৯০ জনকে ৮ কেজি করে খেশারী ডাল মোট ৫১৭০ জন কৃষকের মাঝে প্রদান করা হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image