• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ৩০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জামিন নাকচ করে কারাগারে মির্জা ফখরুল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৯ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৪৯ পিএম
বিএনপি
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ফাইল ছবি

নিউজ ডেস্ক: প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও নাশকতার দুটি মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. রশিদুল আলমের আদালত রোববার রাতে এ আদেশ দেন।

রমনা থানার এ দুটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে রোববার রাত ৮টা ১০ মিনিটে মির্জা ফখরুলকে আদালতে আনা হয়। এ সময় তাঁকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক হুমায়ন কবীর খান। অন্যদিকে মির্জা ফখরুলের আইনজীবীরা করেন জামিন আবেদন।

এর আগে রোববার সকালে গুলশানের নিজ বাসা থেকে মির্জা ফখরুলকে আটক করেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। সেখান থেকে জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে নেওয়া হয় ডিবি কার্যালয়ে।

গত শনিবার নয়াপল্টনে সরকার পতনের একদফা দাবিতে মহাসমাবেশ ডেকেছিল বিএনপি। সমাবেশ শুরুর আগেই পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় দলটির নেতা–কর্মীরা। এতে এক পুলিশ সদস্য নিহত হন। আহত হন প্রায় অর্ধশত। সংঘর্ষের সময় কাকরাইলে প্রধান বিচারপতির বাসভবন ও রাজারবাগের কেন্দ্রীয় পুলিশ হাসপাতালেও হামলা হয়।

এ ছাড়া হামলার স্বীকার হন সমাবেশের সংবাদ সংগ্রহ করতে যাওয়া বেশ কয়েকজন গণমাধ্যমকর্মী। ভাংচুর করা হয় গণমাধ্যমের কয়েকটি গাড়ি ও মোটরসাইকেল।এসব ঘটনায় রাজধানীর বিভিন্ন থানায় মোট ২৮টি মামলা হয়েছে। এসব মামলায় এখন পর্যন্ত গ্রেপ্তার করা হয়েছে ১ হাজার ৪৮০ জনকে।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image